মেইন ম্যেনু

মিঠাপুকুরে পেট্রোল বোমা হামলার ঘটনায় ১৩২ জনের নামে চার্জশিট দাখিল

রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীর বাতাসন ফতেপুর নামক স্থানে যাত্রীবাহি বাসে পেট্রোল বোমা হামলায় ৫ জন নিহতের ঘটনার ৫ মাস পর ১শ ৩২ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। চার্জশীটে উপজেলা জামায়াতে ভারপ্রাপ্ত আমীর মাওলানা এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মারজানসহ জামায়াতের প্রথমসারির নেতাদের নাম রয়েছে।

মিঠাপুকুর থানা পুলিশ জানায়, চলতি বছরের ১৪ জানুয়ারী রাতে রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুরের জায়গীর বাতাসন ফতেপুর নামকস্থানে কুড়িগ্রামের উলিপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী খলিল এক্সক্লুসিভ পরিবহনের একটি নৈশকোচে দুর্বৃত্তদের ছোঁড়া পেট্রোল বোমা হামলায় শিশুসহ ৫ জন নিহত হয়। আহত হন কমপক্ষে ১২ জন।

এ ঘটনায় মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম আব্দুর রাজ্জাক বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ৮৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী করা হয়। ঘটনাটি দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃস্টি করে। ঘটনার পরপরই মিঠাপুকুরে ছুটে আসেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, পুলিশের মহাপরিদর্শক শহিদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম দীর্ঘ ৫ মাস তদন্ত শেষে উপজেলা জামায়াতের আমীর মাওলানা এনামুল হকসহ ১৩২ জনের নামে আদালতে অভিযোগ দাখিল করেন। এদের মধ্যে ৪৯ জনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বলেন, বর্বরোচিত পেট্রোল বোমা হামলায় বাসযাত্রী নিহত হওয়ার ঘটনায় জামায়াত-শিবিরের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। ইতোমধ্যে, অনেককে গ্রেফতার করা হয়েছে এবং পলাতক অপর আসামীদের গ্রেফতারে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে।






মন্তব্য চালু নেই