মেইন ম্যেনু

পাঠদান না করায় শিক্ষকের ওপর ক্ষুদ্ধ হয়ে

মিঠাপুকুরে শালমারা উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়েছে শিক্ষার্থীরা

মোঃ শামীম আখতার, উপজেলা প্রতিনিধি, মিঠাপুকুর (রংপুর)॥ বিদ্যালয়ে উপস্থিত না থাকা এবং পাঠদান থেকে বিরত থাকায় শিক্ষকদের ওপর ক্ষুদ্ধ হয়েছে শিক্ষার্থীরা। এর প্রতিবাদে তারা বিদ্যালয়ের সব ক’টি শ্রেণি কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। মিঠাপুকুর উপজেলার শালমারা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। এর ফলে, ২দিন ধরে বিদ্যালয়টিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ভেঙ্গে পড়েছে শিক্ষা কার্যক্রম। সেখানে চরম উত্তেজনা বিরাজ করছে।

শালমারা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজমুন্নাহার বেগম জানান, তাঁর বিদ্যালয়ের শিক্ষক সংখ্যা ৮ জন। ৬ মাস ধরে শিক্ষকেরা বিল-বেতন পাচ্ছেন না। একারণে, তাঁরা বিদ্যালয়ে বেশ কয়েকদিন ধরে অনুপস্থিত আছেন। এরফলে নিয়মিত ক্লাস হচ্ছে না। একারণে, শিক্ষার্থী ও অভিভাবকেরা শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন। বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ৬ শ ৪৬ জন। বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় মাস খানেক ধরে শিক্ষকেরা বিদ্যালয়ে আসছেন না। হাজিরা খাতা বাড়িতে নিয়ে স্বাক্ষর করেন। বর্তমানে পাঠদান বন্ধ রয়েছে। এর প্রতিবাদে সব ক’টি শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুল ইসলাম বলেন, বিদ্যালয়ে তালা ঝুলানোর বিষয়টি শুনেছি। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিন বলেন, বিষয়টি আমি জেনেছি। শিক্ষার্থীদের কাছে তাদের সমস্যাগুলো শুনে এর সমাধানের ব্যবস্থা করা হবে।






মন্তব্য চালু নেই