মেইন ম্যেনু

মিঠাপুকুরে ১১৯টি মন্ডপে দূর্গাপুজা

রংপুরের মিঠাপুকুরে হিন্দুধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা ১শ ১৯টি মন্ডপে অনুষ্ঠিত হবে। দূর্গাপুজার সার্বিক দিক নিয়ে বৃহস্পতিবার এক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিনের সভাপতিতত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার, থানা অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর, পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, পূর্জা উদযাপন কমিটির সভাপতি বাবু নিরঞ্জন মহন্ত, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব সাংবাদিক প্রদীপ কুমার গোস্বামী প্রমুখ।

উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, উপজেলায় ১শ ১৯টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা উদ্যাপন করা হবে। মন্ডপগুলোতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোতায়েন করা হয়েছে ৬শ ৩২ জন আনছার-ভিডিপি সদস্য। সার্বক্ষনিক টহলে রাখা হবে পুলিশকে। এছাড়াও, পূজা মনিটরিং করার জন্য গঠন করা হয়েছে কয়েকটি কমিটি।

অধিক গুরুত্বপূর্ণ ২৬টি পূজা মন্ডপে আইন-শৃঙ্খলায় সার্বক্ষনিক পাহারায় থাকবে আনসার-ভিডিপি’র একজন প্লাটুন কমান্ডার (পিসি), একজন সহাকারী প্লাটুন কমান্ডার (এপিসি), আনছাস-ভিডিপির ৫ জন পুরুষ সদস্য ও একজন মহিলা সদস্য। এছাড়াও, ২৬টি গুরুত্বপূর্ণ মন্ডপে আনসার-ভিডিপি’র একজন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি), আনছাস-ভিডিপির পুরুষ সদস্য ৪ ও একজন মহিলা সদস্য এবং ৬৭ সাধারন মন্ডপে আনছাস-ভিডিপির পুরুষ সদস্য ২ ও মহিলা সদস্য ২ জন সার্বক্ষনিক দেখভাল করবেন। এছাড়াও, সার্বক্ষনিক টহলে থাকবে থানা পুলিশ। এবারে দুর্গাপুজায় মন্ডপগুলোতে আর্থিক অনুদানের ব্যবস্থা করা হয়েছে ৫৬ মেট্রিকটন চাল।






মন্তব্য চালু নেই