মেইন ম্যেনু

মিঠাপুকুরে ৫ বছরে ২শ ৬৭ কোটি টাকার উন্নয়ন

রংপুরের মিঠাপুকুরে ২টি সরকারী দপ্তরের মাধ্যমে গত ৫ বছরে ২শ ৬৭ কোটির উন্নয়নমুলক বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন হয়েছে। বুধবার বিকেলে উপজেলা প্রশাসন আয়োজিত ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার সমাপনি অনুষ্ঠানে বক্তারা এ তথ্য প্রকাশ করেন।

সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার। উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সহকারী কমিশনার (ভুমি) মামুন-অর রশীদ, কৃষি অফিসার খোরশেদ আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহেদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শাহ্ আলম মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশফিকুর রহমান প্রমুখ। মেলায় ২১ টি স্টলে সরকারী বিভিন্ন দপ্তরের উন্নয়ন মুলক কর্মকান্ডের চিত্র প্রর্দশিত হচ্ছে।

সভায় বলা হয়- উপজেলা প্রকৌশল বিভাগের মাধ্যমে গত ৫ বছরে ১শ ৯০ কোটি ৮০ লাখ টাকার রাস্তা, ব্রীজ, কালভার্ড, বিদ্যালয় ভবন, ইউনিয়ন পরিষদ ভবন নির্মানসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে এবং অব্যাহত রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, ৫ বছরে এই উপজেলায় ১০ হাজার ৬শ ৭৫ মে.টন খাদ্যশস্য এবং ৬৭ কোটি ৯৪ লক্ষ টাকা ব্যায়ে ৬ হাজার ৩শ ৪০ টি প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও দুঃস্থ্য ও ক্ষতিগ্রস্থ্য পরিবারের মঝে গৃহ নির্মাণের জন্য ১৭ লক্ষ ৪০ হাজার টাকা ও ৫৫৩ বান্ডিল ঢেউ টিন বিতরণ করা হয়েছে। মেলার সমাপনী দিবসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।






মন্তব্য চালু নেই