মেইন ম্যেনু

মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান, ১ শীর্ষ জঙ্গি নিহত

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় পুলিশের অভিযানে জঙ্গি মুরাদ নিহত হয়েছে।

এ ঘটনায় পুলিশের তিন কর্মকর্তা আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

শুক্রবার রাত ৯টার দিকে অভিযান শুরু হয়। র‌্যাব, পুলিশ সদস্যরা বাসাটি ঘিরে রেখেছে। ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালাতে গেলে জঙ্গিরা গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এতে এক সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে।

পুলিশের মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) মাহবুবুর রহমান জানান, নিহত জঙ্গি মেজর জাহাঙ্গীর আলম মুরাদ। তিনি গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলাকারীদের প্রশিক্ষক ছিলেন। একই সঙ্গে তিনি নব্য জেএমবির অন্যতম নেতা ছিলেন।

রূপনগর থানার ডিউটি অফিসার এসআই জাহাঙ্গীর আলম জানিয়েছেন, রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর রোডের ৩৪ নম্বর ভবনে জঙ্গি আস্তানা সন্দেহ রূপনগর থানার পুলিশ অভিযান চালায়। এ সময় জঙ্গিদের গুলিতে পুলিশের তিন কর্মকর্তা আহত হয়েছে।

তিনি জানান, আহত এই তিন কর্মকর্তা হলেন ওসি (তদন্ত) সাইফ উদ্দিন, ওসি (অপারেশন) শরীয়ত শাহেদ আলম, এসআই মুমিনুর রহমান। রাত সোয়া ১০টার দিকে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে।

আমাদের মেডিক্যাল প্রতিবেদক জানিয়েছেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পর তাদের উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ইউসুফ আলী জানান, গণমাধ্যমে নিহত জঙ্গির বিভিন্ন নাম বলা হচ্ছে। এর মধ্যে মেজর মুরাদ এবং মেজর শাহীন নাম বেশি আসছে। ‘ভেরিফিকেশন’ ছাড়া নির্দিষ্ট করে বলা যাবে না কে এই জঙ্গি।






মন্তব্য চালু নেই