মেইন ম্যেনু

মিরাজের ঘূর্ণিতে ২৩৩ রানে অলআউট আফগানিস্তান

মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে আফগানিস্তানকে বড় সংগ্রহ করতে দেয়নি বিসিবি একাদশ। হাসমতুল্লাহ শাহিদির হাফ সেঞ্চুরি ও মিরওয়াইস আশরাফের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রানের সংগ্রহ পেয়েছে সফরকারীরা।

শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে তারা। দুই ওপেনার নওরোজ মঙ্গল ও মোহাম্মদ শাহজাদ উদ্বোধনী জুটিতে ৩০ রান সংগ্রহ করেন। তবে দলীয় ৩০ রানেই দুই ওপেনারকে হারিয়ে হঠাৎই চাপে পরে যায় সফরকারীরা। এরপর দলীয় ৪৭ রানে রহমত শাহর বিদায়ে সে চাপ আরও বৃদ্ধি হয়।

তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক আসগার স্তানিকজাইকে নিয়ে সে চাপ সামলে নেন হাসমতুল্লাহ শাহিদি। ৬৩ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান। এরপর রশিদ খানকে নিয়ে ৪১ রানের আরও একটি ভালো জুটি গড়েন শাহিদি। শেষ দিকে মিরওয়াইস আশরাফের ৩২ রানে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রানের সংগ্রহ করে আফগানিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন শাহিদি। ৯৬ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া মিরওয়াইস ৩২, স্তানিকজাই ৩১ ও রাশিদ ৩০ রান করেন। বিসিবি একাদশের পক্ষে আট ওভার বল করে ৪৮ রানের বিনিময়ে ৩টি উইকেট পান মেহেদী হাসান মিরাজ। আর ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন আলাউদ্দিন বাবু। এছাড়া শুভাশীষ রায়, আবু হায়দার রনি ২টি করে উইকেট পান।






মন্তব্য চালু নেই