মেইন ম্যেনু

মিষ্টির ভিতর সিগারেট!

মিষ্টির ভিতরে সিগারেট! ঝালকাঠি শহরের হোগলাপট্রিস্থ বহু পুরাতন নরেন কুড়ির দোকানের মিষ্টির ভিতরে সিগারেট খেয়ে ইসলামিয়া সিনিয়ার মাদ্রসার শিক্ষক মাওলানা আবু সালেহ মুসা প্রাথমিক ভাবে অসুস্থ হয়ে পড়েছে।

১ অগষ্ট বেলা ১১টায় ঝালকাঠি ইসলামিয়া সিনিয়ার মাদ্রসার আলেম প্রথম বর্ষে ছবক অনুষ্ঠানে শিক্ষক ও ছাত্রদের জন্য জন্য ৬০ পিস মিষ্টি নেয়া উক্ত মিষ্টির মধ্যে পানকৃত সিগারেটের অবশিষ্টাংশ খেয়ে এ অসুস্থতার ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়।

মাদ্রাসার প্রিন্সিপ্যাল ও দৈনিক ইনকিলাব এর জেলা প্রতিনিধি আব্দুর রশিদ মাদ্রসার প্রিন্সিপ্যাল আব্দুর রশিদ জানায়, আলেম প্রথম বর্ষে ছবক পরীক্ষায় ত্রই মিষ্টি শিক্ষক ও ছাত্রদের খেতে দেয়। শিক্ষক মাওলানা আবু সালেহ মুসা মিষ্টি মুখে দিলে মিষ্টর ভিতরে সিকারেট ত্রর অবশিষ্টাংশ মুখে যায়। এতে অধূমপায়ী শিক্ষক ও ঝালকাঠি নাগরিক ফেরাম নেতা মাওলানা আবু সালেহ মুসা বমি করে অসুস্থ হয়।

খবর পেয়ে সাংবাদিকরা প্রথমে মাদ্রসায় ছুটে আসে ঘটনা দেখে নড়েন কুড়ির দোকানে ছুটে যায়। সেখানে মিষ্টির কারখানায় গেলে ময়লা আর্বজনা, নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ কতিপয় কারিগর খালি গায়ে কোন প্রকার হ্যান্ড গ্লোবস ছাড়াও মিষ্টির তৈরি করতে দেখা যায়। বৃষ্টির পানির সাথে কার্দমাক্ত পরিবেশের মধ্যেই বেশ কয়েকটা সিকারেটের অবশিষ্টাংশ পড়ে থাকেতে দেখা যায়। তবে দোকানের প্রবেশ মুখে ঝকঝকে কাচের গ্লাসের সুকেচ বানিয়ে টাইলস দিয়ে ফ্লোর বানিয়ে সুস্বজ্জতি করে রাখলেও পেছনের মিষ্টি বানানোর কারখানার এ চিত্র দেখে সকলে হতবম্ভ হয়ে পরে।

এ ব্যাপারে দোকান মালিক পক্ষের বাবুল মোদক জানায়, ৩ যুগধরে তারা মিষ্টি প্রস্তুত ও বিক্রি করে আসছি। তারা কারখানার কারিগরদের দিয়ে মিষ্টি তৈরী করান। হয়তো মিষ্টি তৈরীর সময় সিগারেট পান করায় তার অংশ ছানার ভিতরে পরতে পারে।






মন্তব্য চালু নেই