মেইন ম্যেনু

মিয়ানমারে ত্রাণ পাঠালো বাংলাদেশ

প্রতিবেশী দেশ মিয়ানমারে বন্যা দুর্গতদের জন্য এক কোটি টাকার ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুক্রবার সকালে ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকা থেকে একটি লরি রওনা হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, আমরা বিশ্বাস করি, এসব সামগ্রী মিয়ানমারের মানুষের জীবন রক্ষায় সাহায্য করবে। ওষুধ, পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও জীবন রক্ষাকারী এসব সামগ্রী শনিবার নাগাদ মিয়ানমার পৌঁছাবে।

মুখ্যসচিব আবুল কালাম আজাদ বলেন, “মিয়ানমারের চাহিদা অনুযাযী প্রথম দফায় এসব সামগ্রী পাঠানো হলো, অন্যান্য সহায়তাও পাঠানো হবে।”

এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সমুদ্র বিষয়ক) খুরশেদ আলম, স্বাস্থ্যসচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কেন্দ্রীয় ঔষধাগারের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

গত ৪ আগস্ট আন্তর্জাতিক ত্রাণ সহায়তার আবেদন জানায় মিয়ানমার। দুই লাখ ১০ হাজার বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্য, অস্থায়ী আশ্রয়কেন্দ্র নির্মাণের সামগ্রী ও কাপড় সহায়তা চায় দেশটি। দেশটিতে এখন জরুরি অবস্থা চলছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৯ জনের।






মন্তব্য চালু নেই