মেইন ম্যেনু

মীর কাসেমের রায় প্রমাণ করে বিচার ব্যবস্থা স্বাধীন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেছেন, মীর কাসেম আলীর বিরুদ্ধে আপিল বিভাগের চূড়ান্ত রায়ে ফাঁসির আদেশ বহাল থাকা প্রমাণ করে দেশে বিচার ব্যবস্থা সুষ্ঠু ও নিরপেক্ষ।

মঙ্গলবার মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর বিরুদ্ধে আপিলের রায় প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, মীর কাসেম আলীর বিরুদ্ধে ২টি বিষয়ে মৃত্যুদণ্ডাদেশ ছিল। তবে আপিলে একটিতে মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছে।

বিচার ব্যবস্থা নিয়ে দুই মন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, সরকারের দুইজন মন্ত্রী বিচার ব্যবস্থা নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। আদালত তাদের আগামী ১৫ মার্চ তলব করেছেন। এর মাধ্যমে প্রমাণ করে বিচার ব্যবস্থা স্বাধীন। কারো কথায় রায় নড়চড় হয় না।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান।






মন্তব্য চালু নেই