মেইন ম্যেনু

মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন ও মুক্তিযোদ্ধাদের সাথে মন্ত্রীর মত বিনিমিয় সভা

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ২৮ শে অক্টোবর রোজ বুধবার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধনি অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব, আ.ক.ম মোজাম্মেল হক (এম.পি) প্রধান অতিথি হিসাবে শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব, আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম (এম.পি), ঠাকুরগাঁও-২, অধ্যাপক ইয়াসিন আলী (এম.পি), ঠাকুরগাঁও-৩, মোছাঃ সেলিনা জাহান লিটা (এম.পি), ঠাকুরগাঁও- পঞ্চগড়, সংরক্ষিত মহিলা আসন- ৩০১। মমিন মজিবুল হক সামাজী- প্রকল্প পরিচালক, ঢাকা, মুকেশ চন্দ্র বিশ্বাস (জেলা প্রশাসক), ঠাকুরগাঁও, খন্দকার নাহিদ হাসান, উপজেলা নির্বাহী অফিসার,সইদুল হক, সভাপতি, ্আওয়ামীলীগ, রাণীশংকৈল শাখা, বীর মুক্তিযোদ্ধা শ্রেষ্ঠ জীতেন্দ্র নাথ রায় , মুক্তিযোদ্ধা কমান্ডার, ঠাকুরগাঁও।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ বাঙ্গালী জাতির হাজার বছরের ইতিহাসে শ্রেষ্ঠতম অর্জন। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য বর্তমান প্রজন্মের মাঝে সত্যিকার মুক্তিযুদ্ধের ইতিহাসের বই প্রকাশের মাধ্যমে এমন কি মুক্তিযোদ্ধাদের কর্মের প্রতিফলন হিসাবে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলায় এই কমপ্লেক্স মহান মুক্তিযুদ্ধের চেতনাকে উর্দ্ধে তুলে ধরতে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করায় মুল লক্ষ্য বলে বক্তারা বলেন। উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের কার্যক্রম অধিকতর সুষ্ঠ ও সুচারুরুপে সম্পন্ন করার জন্য ভৌত সুবিধাদি বৃদ্ধির মাধ্যমে প্রাতিষ্ঠানিক উন্নতি সাধন করা হয়েছে।

দীর্ঘমেয়াদী কর্মস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান-সন্ততিগণের আর্থ সামাজিক কল্যাণ সাধন করা সরকারের অন্যতম সাফল্য। ভবনের অর্জিত আয় থেকে উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের দৈনন্দিন ব্যয় নির্বাহের তহবিল গঠন করা এবং ভবন রক্ষণাবেক্ষণ করা, নাগরিক সুবিধা বৃদ্ধি করে উপজেলা শহরগুলোর সার্বিক পরিবেশের উন্নতি সাধন করা এমনকি প্রথম ও দ্বিতীয় তলা বাণিজ্যিক ভিত্তিতে এবং তৃতীয় তলাটি সংসদের অফিস কক্ষ হিসাবে ব্যবহৃত হবে যা মুক্তিযোদ্ধারাই লাভবান হবেন বলে মন্তব্য করেন- এমপি সেলিনা জাহান লিটা।






মন্তব্য চালু নেই