মেইন ম্যেনু

মুজাহিদের স্ত্রীর বক্তব্য ভিত্তিহীন

যুদ্ধাপরাধের রায়ে জামায়াত নেতা মুজাহিদের মৃত্যুদণ্ড নিয়ে তার স্ত্রী যে বক্তব্য দিয়েছেন এর প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, তার এ বক্তব্যের কোনো ভিত্তি নেই। কারণ এক মামলায় দণ্ড কার্যকর হলে তার বিরুদ্ধে যত মামলাই থাক না কেন সেগুলো অকার্যকর হবে। মানুষকে বিভ্রান্ত করতে এমন কথা বলা হচ্ছে।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে মাহবুবে আলম এ কথা বলেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে শনিবারের সংবাদ সম্মেলনে মুজাহিদের পরিবারের পক্ষে তার স্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল একথা জানান। তিনি বলেছেন, মৃত ব্যক্তির বিরুদ্ধে আদালতে কোনো প্রকার সাক্ষ্য গ্রহণ করা হয় না। তাদের বিরুদ্ধে বিচারও চলে না।

আজ দুপুরে রাষ্ট্রপতি আব্দুল হামিদকে সাংবিধানিক অভিভাবক উল্লেখ করে তার কাছে সুবিচার প্রত্যাশা করেন মুজাহিদের স্ত্রী তামান্না ই জামান।

বিশেষ ট্রাইব্যুনালে মামলা চলমান থাকা অবস্থায় যদি অন্য কোনো মামলায় মুজাহিদের দণ্ড কার্যকর হয় তাহলে তা নাগরিক অধিকারের লঙ্ঘন হবে বলে যুক্তি দেখান তার স্ত্রী।

২১ শে আগস্ট ও গ্রেনেড হামলা মামলার মুজাহিদ অন্যতম আসামি। ওই মামলার এখন চূড়ান্ত সাক্ষ্যগ্রহণ চলছে।

মুজাহিদের স্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল বলেন, যুদ্ধাপরাধীদের তো সাংবিধানিক অনেক অধিকার খর্ব করা হয়েছে। তাদের অনেক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। সুতরাং তাদের এসব কথাবার্তা অযৌক্তিক। জনগণকে বিভ্রান্ত করতেই তারা এসব কথা বলছেন বলে উল্লেখ করেন তিনি।






মন্তব্য চালু নেই