মেইন ম্যেনু

মুসলিমদের হিজাব-দাড়ি অনুমোদন পেল মার্কিন সেনাবাহিনীতে

আলহামদুলিল্লাহ, মুসলমান ও শিখ ক্যাপ্টেনদের জন্য হিজাব ও দাড়ি রাখার অনুমোদন দিল মার্কিন সেনাবাহিনী। মার্কিন সেনাবাহিনীর বরাত দিয়ে ফক্স নিউজ জানায়, মুসলিম নারীরা মার্কিন সেনাবাহিনীর কাজগুলো হিজাব ব্যবহার করে সম্পন্ন করতে সক্ষম হলে আমাদের অনুমতি দিতে আপত্তি নেই। একইভাবে শিখদের পাগড়ি ও দাড়ি এবং মুসলমানদের দাড়ি রাখার বিষয়ে মত দেয়া হয়।

মার্কিন সেনাবাহিনীর এই বক্তব্য অনুসারে- এখন থেকে দাড়ি রাখার জন্য, পাগড়ি রাখার জন্য বা হিজাব ব্যবহারের জন্য আবেদন করা যাবে। অবশ্য সাধারণ সৈন্যদের এখনও এই আবেদনের জন্য যোগ্য বলে বিবেচনা করা হচ্ছে না। শুধুমাত্র ক্যাপ্টেন র‍্যাঙ্কে থাকা নারী-পুরুষেরা এই আবেদন করতে পারবেন। আর তা করা হলে সার্বিক দিক বিবেচনা করে মার্কিন সেনাবাহিনী ধর্মীও এই নীতি মেনে কাজ করার অনুমতি দেবে।

গেল সপ্তাহে মঙ্গলবার এই অনুমোদন দেয় মার্কিন সেনাবাহিনী।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গত কয়েক বছর ধরেই আমরা বিষয়টা নিয়ে গবেষণা করে আসছি। বিভিন্ন গোত্র থেকে আসা মানুষ কিভাবে সহ অবস্থানের মাধ্যমে সেনা বাহিনীর কার্যক্রমকে আরো শক্তিশালী করতে পারে, তা ছিল আমাদের গবেষণার বিষয়। আর সে কারণেই আমরা চাই প্রত্যেকে নিজ নিজ বিশ্বাস নিয়ে আরো দৃঢ় সম্পর্ক স্থাপন করুক তার অপর ভাইয়ের (অপর সৈন্যের) সঙ্গে।






মন্তব্য চালু নেই