মেইন ম্যেনু

মুসলিম বীর নারী ‘মাস্তানি’র চরিত্রে দীপিকার স্বস্তি!

ভারতীয় মেধাবী ও দাপুটে নির্মাতা সঞ্জয় লীলা বানসালির আসন্ন ছবি ‘বাজিরাও মাস্তানি’র শ্যুটিং শেষ হয়েছে ২৮ অক্টোবর। আর সেই কথা জানিয়ে স্বস্তি প্রকাশ করেছেন কেন্দ্রীয় তিন চরিত্রের একজন ‘মাস্তানি’ খ্যাত অভিনেত্রী দীপিকা পাডুকোন।

জানা গেছে, সঞ্জয় লীলা বানসালি পরিচালিত চলতি বছরের প্রতীক্ষিত ছবি ‘বাজিরাও মাস্তানি’ নিয়ে বেশ উচ্ছ্বসিত ছবির অন্যতম অভিনেত্রী দীপিকা পাডুকোন। কারণ এই ছবিতে তাকে দেখা যাবে একজন মুসলিম বীর নারীর চরিত্রে। ঘোড়ায় সওয়ার হয়ে যিনি শত্রুপক্ষের জান নেয়ার জন্যে সম্মুখ সমরে যুদ্ধাস্ত্র প্রয়োগ করছেন। এই ছবিটিকে তিনি তার ক্যারিয়ারের অসামান্য সংযুক্তি বলে মনে করছেন। ২৮ অক্টোবর সকালে শেষ হয়েছে সেই অসাধারণ ছবির শ্যুটিংয়ের কাজ। আর সে কথা তার ভক্ত অনুরাগীদের টুইট করেও এরমধ্যে জানিয়েছেন তিনি।

এই ছবিতে অভিনয়টা ছিল দীপিকার জন্য অনন্য অভিজ্ঞতা সঞ্চয়েরও। কারণ ‘বাজিরাও মাস্তানি’তে অভিনয় করতে যেয়ে তাকে প্রথমেই শিখতে হয়েছে ঘোড়া নিয়ন্ত্রনের মন্ত্র, শিখতে হয়েছে মোঘল আমলের একজন পুরোদস্তুর বীর নারীর মত যুদ্ধাস্ত্র চালানোটাও। এমনসব চ্যালিঞ্জিং একটা চরিত্রে অভিনয় করাটা খুব সহজ ছিল না তার। তাই এখন শুধু পরিশ্রমের পর সৌভাগ্যের দিকে চেয়ে থাকা! যদিও সিনে বোদ্ধা রা ছবিটিকে চলতি বছরের সেরা ছবিগুলোর একটি হিসেবে এরই মধ্যে আগাম স্বীকৃতি দিয়ে দিয়েছেন!

বলিউডের ছবিতে সঞ্জয় লীলা বানসালি মানেই ছবি হিট। সেই দেবদাস থেকে শুরু করে তার সর্বশেষ পরিচালিত ছবি ‘রাম লীলা’ পর্যন্ত সবক’টি ছবিই দারুণ সাড়া জাগিয়েছে পুরো ভারত বর্ষে। অনেকেই মনে করছেন সঞ্জয় লীলার অতীত কর্মের জন্যই তিনি তার আসন্ন ছবি ‘বাজিরাও মাস্তানি’ ছবিটিতেও সেই সাক্ষরই রাখবেন।

উল্লেখ্য, এরইমধ্যে টিজার, ট্রেলার, পোসটার আর ছবির একাধিক গান এরইমধ্যে ইউটিউবে প্রকাশিত হওয়ার পর পরই রেকর্ড পরিমাণ দেখা ও শোনা হয়ে গেছে। ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছে সেগুলো। ছবিতে দীপিকা ছাড়াও আছেন ‘রাম লীলা’ খ্যাত অভিনেতা রনবীর সিং, বলিউডের আবেদনময়ী অভিনেত্রী প্রিয়্ঙ্কা চোপড়া। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘বাজিরাও মাস্তানি’ ছবিটি আসছে ডিসেম্বরের ১৮ তারিখে মুক্তি দেয়ার কথা। ঠিক একই দিনে বলিউডে মুক্তি পেতে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ছবি ‘দিলওয়ালে’।






মন্তব্য চালু নেই