মেইন ম্যেনু

মুস্তাফিজের অভাব বোধ করবে বাংলাদেশ

গত বছর ঘরের মাঠে বাংলাদেশের সাফল্যের মূল নায়ক ছিলেন মুস্তাফিজুর রহমান। তাঁর অসাধারণ কৃতিত্বে ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো দলকে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। দীর্ঘ প্রায় এক বছর পর নিজেদের মাটিতে শুরু হচ্ছে আরেকটি সিরিজ। চোটের কারণে আফগানিস্তানের বিপক্ষে এই সিজের দলে নেই কাটার-মাস্টার।

স্বাভাবিক কারণে মুস্তাফিজের অভাব বোধ করবে বাংলাদেশ দল। এই তরুণ পেসারকে দলে পাচ্ছে না বলে কিছুটা আক্ষেপ ঝরে পড়েছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সত্যি কথা বলতে কি মুস্তাফিজকে খুবই মিস করবো আমরা। তবে যারা আছে তাদের নিয়েই নিজেদের সেরাটা খেলতে প্রস্তুত আমরা। তাঁর অনুপস্থিতিতে দলে যারা আসবে, নিশ্চই তারা নিজেদের প্রমাণ করার সুযোগ পাবে।’

অবশ্য মুস্তাফিজ দলে থাকলেও প্রতিটি ম্যাচ চ্যালেঞ্জ নিয়েই খেলতে হতো বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক, ‘প্রতিটি ম্যাচই আমাদের জন্য চ্যালেঞ্জের। মুস্তাফিজ দলে থাকলেও আমাদের চ্যালেঞ্জ নিয়েই খেলতে হতো।’

গত জুলাইতে সাসেক্সের হয়ে ইংল্যান্ডে খেলতে গিয়েই বাঁ কাঁধে চোটে আক্রান্ত হন মুস্তাফিজ। এরপর ইংল্যান্ডেই তাঁর অস্ত্রোপচার হয়। এই চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হবে এই বাঁহাতি পেসারকে। সেটা হতে পারে কমপক্ষে পাঁচ-ছয় মাস।

তাই আগামীকাল শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরেজের দলে নেই কাটার-মাস্টার। খেলতে পারবেন না অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও।






মন্তব্য চালু নেই