মেইন ম্যেনু

মুস্তাফিজের প্রশংসা করে যা বললেন টম মুডি

কাটার, ইয়র্কার, স্লোয়ার আর বাউন্সার দিয়ে নিজের ইতোমধ্যে নিজের জাত চেনাতে সক্ষম হয়েছেন মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নবম আসরের মাঝপথেই একটি স্বীকৃতি পেয়ে গেছেন বাংলাদেশি এই ক্রিকেটার। দিন তিনেক আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত আইপিএলের সেরা একাদশে ঠাঁই পেয়েছেন মুস্তাফিজ।

বোলার মুস্তাফিজুর রহমানকে নিয়ে অনেক কথা হয়েছে। তাঁর বোলিং রহস্য খুঁজে ফিরেছে প্রতিপক্ষ দল। কিন্তু এ যেন রহস্য উপন্যাস থেকে উঠে আসা কোন ডাকসিটে চরিত্র। অবশ্য সানরাইজার্স হায়দ্রাবাদের কোচ টম মুডিও মুশ্তাফিজকে এগিয়ে রাখছেন একজন ভালো মানুষ হিসেবেও। সবার সঙ্গে মিশে যাওয়ার আলাদা একটা ক্ষমতা রয়েছে তাঁর, চোখ এড়ায়নি অভিজ্ঞ অজি কোচেরও।

মুস্তাফিজর প্রশংসায় টম মুডি বলেন, ‘মানুষ হিসেবে সে (মুস্তাফিজ) দারুণ। দলের সঙ্গে ভালো মানিয়ে নিতে সক্ষম হয়েছে। মুস্তাফিজ খুব মজার ছেলে, রসবোধও ভালো। সহজেই সবার সঙ্গে মিশে যেতে পারে। মাঠে সে যা করেছে, সেটা ইতোমধ্যে মধ্যে সবার নজর কেড়েছে। আর মাঠের বাইরে সে যা করছে, সেটাও দলের জন্য অসাধারণ।’

মুস্তাফিজ ইংরেজিতে অতটা স্বাচ্ছন্দবোধ করেন না! দলে এ নিয়ে বেশ কথা হচ্ছে। পাশাপাশি বাংলা ভাষা শেখার প্রতি আগ্রহও বাড়ছে হায়দরাবাদ শিবিরে। দলের কোচ টম মুডি, অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও মেন্টর ভিভিএস লক্ষ্মণ বাংলায় টুইট করছেন।

মুস্তাফিজকে বুঝতে বাংলা ভাষা না জানার আক্ষেপ নিয়ে টম মুডি বলেন, ‘তার ভাষা নিয়ে অনেক কথা চলছে। সে ইংরেজিতে ঠিক স্বচ্ছন্দ নয়, আমরাও সেভাবে বাংলা বলতে পারি না। তবে ক্রিকেটের ভাষা বুঝতে সমস্যা হচ্ছে না। কেননা ক্রিকেটার হিসেবে এটা বোধগম্য।’






মন্তব্য চালু নেই