মেইন ম্যেনু

মুস্তাফিজ ক্রিকেটের নবতম আবিষ্কার, বললেন ডোনাল্ড

আর কিছুদিন পরই টিম অস্ট্রেলিয়ার বোলিং কোচের দায়িত্ব কাঁধে তুলে নেবেন। অ্যালান ডোনাল্ড আগেই জানিয়েছেন তিনি মানসিকভাবে তৈরি। তবে, আপাতত বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা পেস বোলারের মনপ্রাণ জুড়ে শুধুই আই পি এল। কারণ এখন তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালুরুর বোলিং কোচ।

অ্যালান ডোনাল্ডেরও চোখে ধরেছে বাংলাদেশের পেসার মুস্তাফিজুরকে।তাই তিনি মুস্তাফিজুরের প্রশংসায় বিগলিত। ডোনাল্ড মুস্তাফিজকে নিয়ে যা বললেন তা এ রকম- ‘কোনও সন্দেহ নেই, মুস্তাফিজুর ক্রিকেটের নবতম আবিষ্কার। বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ওকে বল করতে দেখেছি। ওর স্লোয়ার আর কাটারগুলো ব্যাটসম্যানদের ঝামেলায় ফেলে দেয়। ইয়র্কারগুলোও সময়ে সময়ে মারাত্মক। এছাড়াও যেভাবে পেসের হেরফের ঘটায় সেটিও প্রশংনীয়। এটুকু বলতে পারি মুস্তাফিজুরকে নিয়ে আমাদের ব্যাটসম্যানরাও আলাদা করে আলোচনা করেছে। ওর মতো একজন শাণিত প্রতিভার এভাবে উঠে আসাটা ক্রিকেটের পক্ষেই ভাল লক্ষণ।’

সানরাইজার্স হায়দরাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালুরুর গত ম্যাচের আগে এই মন্তব্য করেন অ্যালান ডোনাল্ড।আর সেদিনই মুস্তাফিজের দ্বিতীয় বলে উইকেট হারান বিরাট কোহলি। অবশ্য ম্যাচটিতে কোহলিরা হেরেও যান।

গত ১৪ এপ্রিল দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান অ্যালান ডোনাল্ড।২০১১ সালে তিনি দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন। নতুন করে তিনি অস্ট্রেলিয়ার বোলিং কোচ হিসাবে চুক্তিবদ্ধ হয়েছেন।

তথ্যসূত্র : আজকাল, কলকাতা






মন্তব্য চালু নেই