মেইন ম্যেনু

ব্রাসেলস হামলা

মূল সন্দেহভাজনকে ছেড়ে দিল পুলিশ

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের বিমানবন্দরে গত সপ্তাহে ভয়াবহ হামলার ঘটনায় যাকে মূল সন্দেহভাজন বলা হয়েছিল, তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তথ্য-প্রমাণের অভাবে ফয়সাল সি নামের ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে বলে সোমবার বেলজিয়ামের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

গত মঙ্গলবার ব্রাসেলসের বিমানবন্দর ও একটি মেট্রো রেলস্টেশনে তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল। এতে নিহত হয়েছিল ৩৫ জন। আহত হয়েছিল তিন শতাধিক।

বেলজিয়ামের গণমাধ্যমগুলো জানিয়েছে, হামলার সময় বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরায় রহস্যময় যে তৃতীয় ব্যক্তিটিকে শনাক্ত করা হয়েছিল, সন্দেহ করা হচ্ছিল ফয়সালই সেই ব্যক্তি।

সোমবার বেলজিয়ামের প্রধান কৌঁসুলি বলেছেন, গত ২৪ মার্চ ব্রাসেলস থেকে ফয়সালকে গ্রেফতার করা হয়েছিল। তাকে প্রাথমিকভাবে সন্ত্রাসী গ্রুপে অংশ নেওয়া, হত্যা এবং হত্যাচেষ্টার অভিযোগের মুখোমুখি করা হয়েছিল। তবে প্রমাণের অভাবে কর্তৃপক্ষের কাছে তাকে আটক রাখার কোনো ন্যায্যতা নেই।

এদিকে, পুলিশ সোমবার সকালে বিমানবন্দরের সিসি ক্যামেরা থেকে পাওয়া বেশ কিছু ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। সেই সঙ্গে ওই ভিডিও ফুটেজে থাকা টুপি ও সাদা জ্যাকেট পরা ব্যক্তিকে চিহ্নিত করতে জনসাধারণের কাছে সাহায্য চেয়েছে। রহস্যময় ওই ব্যক্তিটির কাছে অন্য দুই হামলাকারীর তুলনায় বড় একটি লাগেজ ছিল। পুলিশের ধারণা, সবচেয়ে বড় বোমাটি ছিল ওই ব্যাগে। তবে বিস্ফোরণ ঘটাতে না পেরে হামলাকারী বিমানবন্দর থেকে পালিয়ে যায়।






মন্তব্য চালু নেই