মেইন ম্যেনু

মৃত্যুর ঝুঁকি নিয়েই এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা : আমু

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশে ফেরার পর থেকেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা মৃত্যু ঝুঁকিতে রয়েছেন। তার উপর ১৯ বার সশস্ত্র হামলা হয়েছে। ভয়ঙ্কর ২১ আগস্ট হামলায় আওয়ামী লীগের নেতৃত্ব শূন্য করার যে চেষ্টা ছিল, সে হামলাতেও প্রধান লক্ষ্য ছিল শেখ হাসিনা। কিন্তু ঘাতকেরা পারেনি। বাংলার মানুষের মুক্তির জন্যই মহান আল্লহ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। প্রতিনিয়ত মৃত্যু ঝুঁকি নিয়েই দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন তিনি।

আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল উপলক্ষে ‘আওয়ামী লীগ : ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রাম’ শিরোনামে বৃহস্পতিবার দলটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের সকল অর্জনের ইতিহাসের সঙ্গেই আওয়ামী লীগের ইতিহাস জড়িত। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ জন্ম হয়েছিল। বঙ্গবন্ধু ছিলেন বিচক্ষণ দৃষ্টিভঙ্গির অধিকারী। অনেকেই সত্তরের নির্বাচনের বিরোধীতা করলেও বঙ্গবন্ধু স্পষ্ট বুঝে ছিলেন, ওই নির্বাচনের মধ্য দিয়েই বাংলাদেশের জন্ম হবে। তাই হয়েছে।

হঠকারিতা প্রগতিশীল রাজনীতির কোনো অংশ হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, বাস্তবতা গুরুত্ব দিয়ে এগিয়ে যাওয়াই হচ্ছে প্রগতিশলীতা। আওয়মী লীগ যুগ যুগ ধরে এই বাস্তবতা উপলব্দি করেই এগিয়ে যাচ্ছে। আর এই উপলব্ধি করতে পারেনি বলেই কমিনিস্ট পার্টি আজও দাঁড়াতে পারেনি।

আমির হোসেন আমু বলেন, দলের মধ্যে নেতাদের নানা হিসাব-নিকাশ থাকতে পারে কিন্তু কর্মীদের থাকতে পারে না। আওয়ামী লীগের শক্তিই হচ্ছে তৃণমূলের শক্তি।

কমিটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমিরুল ইসলাম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, অধ্যাপক মুনতাসীর মামুন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর রশিদ, সাংবাদিক গোলাম সারাওয়ার, স্বদেশ রায় প্রমুখ অংশ গ্রহণ করেন।






মন্তব্য চালু নেই