মেইন ম্যেনু

‘মৃত’ ঘোষণা করা সেই শিশু মারা গেছে

চট্টগ্রামে একটি হাসপাতালে ‘মৃত’ বলে ডেথ সার্টিফিকেট দেওয়া সেই নবজাতক মারা গেছে।

বুধবার দুপুর ২টার দিকে নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান নবজাতকটি মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন শিশুটিকে বাঁচাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি।

তিনি জানান, চিকিৎসকদের বোর্ড বসিয়ে চিকিৎসা দেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত শিশুটিকে বাঁচানো যায়নি। বুধবার দুপুর ২টার দিকে শিশুটি মারা যায়। তার লাশ বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত সোমবার গভীর রাতে নগরের সিএসসিআর হাসপাতালে দিবাগত রাত একটায় রিদোয়ানা কাউসার স্বাভাবিক প্রক্রিয়ায় এক নবজাতকের জন্ম দেন। রাত তিনটার দিকে মৃত ঘোষণা করে নবজাতককে প্যাকেটে মুড়ে কেবিনে মায়ের কাছে নিয়ে আসা হয়। তার মৃত্যুসনদও দেওয়া হয় তার।

কিন্তু শিশুটির মা প্যাকেট খুলে বাচ্চার নড়াচড়া দেখতে পেলে ওই হাসপাতালের চিকিৎসকদের জানান। কিন্তু তারা তাদের সিদ্ধান্তে অটল থাকেন।

পরে শিশুটিকে চাইল্ড কেয়ার নামে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে (নবজাতকদের নিবিড় পরিচর্যা কেন্দ্র) ভর্তি করা হয়।

এদিকে সিএসসিআর-এ জীবিত শিশুকে মৃত বলে ঘোষণা দিয়ে মৃত্যুসনদ দেওয়ায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা সিভিল সার্জন।






মন্তব্য চালু নেই