মেইন ম্যেনু

মৃত তিমিকে ঘিরে মুম্বাইর বিচে তোলপাড় কান্ড

মুম্বাইর বিচে এক মৃত তিমিকে ঘিরে ঘটে গেছে তোলপাড় কান্ড। এই বৃহস্পতিবার রাতে মুম্বাইয়ের জুহু বিচে মৃত তিমিটি পড়ে থাকতে দেখা যায়। বিশাল দেহি তিমিটি ছিল লম্বায় ৩৫ ফুট প্রায়। আর ওজন প্রায় কুড়ি টন। রাত দশটার দিকে তিমিটিকে সমুদ্র সৈকতে পড়ে থাকতে দেখেন সেখানকার স্থানীয় বাসিন্দারা। তারপর তারাই পুলিশে খবর দেন।

হোক না রাত তাতে কি, চাক্ষুষ এতো বড় একটা তিমির দেখতে পাওয়া কম কীসে! তাই নিরাপত্তা বেস্টনি পেরিয়ে যতটা সম্ভব সেলফি তুলতে কম যায়নি উপস্থিত কেউই। অন্যদিকে পুলিশ ও বন দফতরের কর্মীরা তখন তিমিটিকে পরীক্ষা করে দেখছিল। ক্রেন এনে তিমির দেহটি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা হয় অনেকটা বাধ্য হয়েই। কারণ বিচে মৃত তিমির ছবি তোলার জন্যে মানুষের ভিড় ছিল উপচে পড়া।

বিশেষজ্ঞদের মতে, তিমিটির মৃত্যু হয়েছে দুদিন আগেই। সমুদ্রের ঢেউয়ের আঘাতে তিমিটি এই সৈকতে এসে পড়ে। তিমিটিকে তখনই সমুদ্র সৈকতে দ্রুত কবর দেওয়ার তোড়জোড় চলছিল। তাদের আশঙ্কা না হলে এরথেকে বিস্ফোরণও ঘটতে পারে।

সব ছাপিয়ে যে প্রশ্নটি বড় হয়ে দেখা দিয়েছে, তা হচ্ছে- সমুদ্রে তিমিরা বেশি ভাল নেই। ক্রমেই অনুপযোগি হয়ে পড়ছে তাদের বিচরণক্ষেত্র। তথ্যসূত্র : এবিপি আনন্দ






মন্তব্য চালু নেই