মেইন ম্যেনু

মেকআপকে সহজ করে তুলবে যে ৭টি কৌশল

মেকআপ করা অনেকের কাছে ঝামেলাপূর্ণ মনে হয়। এই কারণে অনেকেই মেকআপ করা থেকে বিরত থাকেন। কিন্তু মেকআপের কিছু কৌশল আছে যা ঝামেলাপূর্ণ এই কাজটিকে সহজ করে দেয়। এই কৌশলগুলো মেকআপের কাজকে সহজ করার পাশাপাশি নিখুঁত মেকআপ পেতেও সাহায্য করে।

১। অনেকেই পেন্সিল আইলাইনার ব্যবহার করে থাকেন। কিন্তু সবসময় পেন্সিল আইলাইনার দিয়ে ভালভাবে আইলাইনার লাগানো যায় না। তখন জেল আইলাইনারের প্রয়োজন পড়ে। এর সহজ একটি সমাধান আছে। আপনার পেন্সিল আইলাইনার বা কাজলটি আগুনের শিখায় ৩০ সেকেন্ড ধরে রাখুন। কিছুক্ষণ পর ঠান্ডা হয়ে গেলে এটি জেল আইলাইনারের মত ব্যবহার করুন।

২। লিপস্টিক লাগানোর পর একটি টিস্যু পেপার দিয়ে হালকা করে চেপে নিন। তারপর অল্প করে পাউডার লাগিয়ে দিন লিপস্টিকের উপর। এটি লিপস্টিককে দীর্ঘক্ষণ স্থায়ী করে থাকে।

৩। নেলপলিশ লাগানোর সবচেয়ে বিরক্তিকর বিষয় হল তা শুকানো। নেলপলিশ লাগানোর আগে হাত দুটি কিছুক্ষণ ঠাণ্ডা পানির মধ্যে ভিজিয়ে রাখুন। তারপর নেইলপলিশ লাগিয়ে নিন। এটি দ্রুত নেইলপলিশ শুকাতে সাহায্য করবে।

৪। প্রথম কোট মাশকারা লাগানোর পর কটন বাড অথবা খালি কোন মাশকারা ব্রাশ দিয়ে মাশাকারা উপর কিছুটা পাউডার লাগিয়ে নিন। তারপর আরেক কোট মাশকারা লাগিয়ে ফেলুন। এতে চোখের পাঁপড়ি অনেকটা ঘন দেখাবে।

৫। চুলে খোঁপা অথবা বেনী করার সময় ববি পিন অথবা কাঁটা ব্যবহার করা হয়। প্রায় সময় এটি খোঁপা থেকে বের হয়ে যায়। বেবি পিন অথবা কাঁটা একটি টিস্যু পেপারের উপর রেখে হেয়ার স্প্রে দিয়ে স্প্রে করে নিন। তারপর পিনগুলো চুলে ব্যবহার করুন। এতে পিন চুল থেকে খুলে যাবে না।

৬। আপনি যদি দীর্ঘক্ষণ আপনার সুগন্ধির গন্ধ ধরে রাখতে চান, তবে সুগন্ধি লাগানোর আগে ত্বকে একটু ভ্যাসলিন লাগিয়ে নিন। তারপর সুগন্ধি লাগিয়ে নিন। এটি দীর্ঘক্ষণ সুগন্ধি ধরে রাখতে সাহায্য করবে।

৭। আইল্যাশ কার্লার ব্যবহার করেন? ব্যবহারে আগে কার্লারটি হেয়ার ড্রায়ার দিয়ে গরম করে নিন। এতে আইল্যাশটি দ্রুত কার্ল করা যাবে এবং তা অনেকটা সময় ধরেই কার্ল হয়ে থাকবে।






মন্তব্য চালু নেই