মেইন ম্যেনু

মেক্সিকোর বিপক্ষে উরুগুয়ের হার

হার দিয়ে শতবর্ষী কোপা আমেরিকা শুরু করল উরুগুয়ে। কোপার ইতিহাসে সবচেয়ে সফল দলটি সোমবার যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় মেক্সিকোর বিপক্ষে ৩-১ গোলে হেরেছে।

নাটকীয় ম্যাচটিতে খেলার শেষ পাঁচ মিনিটে রাফায়েল মারকুয়েজ ও মিগুয়েল হেরেরার গোলে জয় পায় অতিথি দল হিসেবে খেলতে নামা মেক্সিকো।

উরুগুয়ে যেন মন্দ ভাগ্য নিয়ে এবার টুর্নামেন্টে খেলতে এসেছে। চোটের কারণে বার্সা স্টার লুইস সুয়ারেজকে দলে পায়নি ১৫ বারের চ্যাম্পিয়নরা। আর মাঠে নেমেই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ল দলটি। প্রথমার্ধের শেষ মিনিটে ১০ জনের দলে পরিণত হয়। তবুও অন্তত ড্র করার স্বপ্ন দেখেছিল উরুগুয়ে। কিন্তু শেষ ৫ মিনিটে দুটি গোল হজম করায় হার নিয়ে মাঠ ছাড়তে হলো এডিসন কাভানিদেরকে।

খেলার ৪ মিনিটে মেক্সিকোর গুয়ার্দাদো উঁচু করে বল ক্রস দেন হেরেরার দিকে। সেই বল নিজের দখলে নিতে গিয়ে হেড করেন উরুগুয়ের আলভারো পেরেইরা। তাতে নিজেদের জালে বল জড়িয়ে দেন এই ডিফেন্ডার।

প্রথমার্ধে গোলটি আর শোধ করতে পারেনি উরুগুয়ে। মেক্সিকোও আর কোনো গোলের সন্ধান পায়নি। দুঃখ নিয়ে যখন বিরতিতে যাবে কোচ তাবারেজের শিষ্যরা, ঠিক সেই মুহূর্তে মিডফিল্ডার ফিওরেন্তিনাকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি।

তবে মেক্সিকোও ১০ জনের দল নিয়ে খেলা শেষ করে। ম্যাচের ৭৩ মিনিটে গুয়ার্দাদোকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি। বক্সের কাছাকাছি ফাউল করায় ফ্রি-কিক পায় উরুগুয়ে। আন্দ্রেস সানচেজের কিক করা বল হেড করে জালে জড়িয়ে দেন দলটির অধিনায়ক ডিয়গো গোডিন। এই গোলের সুবাদে ১-১ গোলের সমতায় ফেরে তারা।

খেলার মোড় ঘুরে যায় ৮৫ মিনিটে। এবার দলের পক্ষে গোল করেন মেক্সিকোর অধিনায়ক মারকুয়েজ আলভারেজ। খেলার শেষ মিনিটে উরুগুয়ের কফিনে শেষ পেরেক ঠুকিয়ে দেন মিগুয়েল হেরেরা। অলনসো জিমিনিজের ক্রস থেকে আসা বল হেড করে জালে জড়িয়ে দেন তিনি।






মন্তব্য চালু নেই