মেইন ম্যেনু

শত শত যাত্রীবাহি বাস ও পন্যবাহি পরিবহন আটকা পড়েছে

মেঘনার ভাঙ্গন: ভোলা- লক্ষীপুর রুটের ফেরি চলাচল বন্ধ

মোঃ ফজলে আলম, ভোলা: হঠাৎ করেই মেঘনার পানির চাপ বৃদ্ধি পাওয়ায় ভোলার ইলিশা ফেরিঘাটে ভাংঙ্গন দেখা দিয়েছে। ভাঙ্গনের ফলে ফেরিঘাট বিধ্বস্ত হওয়ায় আজ সোমবার সকাল থেকে ভোলা- লক্ষীপুর রুটের ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে ভোলার ইলিশা ও লক্ষীপুরের মৌজু চৌধুরী ঘাটে শত শত যাত্রীবাহি বাস ও পন্যবাহি পরিবহন আটকা পড়েছে।

স্থানীয়রা জানান, গতকাল বিকাল থেকে মেঘনার পানির চাপ বৃদ্ধি পাওয়ায় ইলিশা ফেরিঘাটের র‌্যামের নিচের পাইলিং এর মাটি সরে যায়। এতে করে ফেরিতে বাস ট্রাক উঠানামা করতে চরম হুমকির মধ্যে পড়ে। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে সোমবার সকাল থেকে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ইলিশা ফেরিঘাট দিয়ে যানবাহন ফেরিতে উঠানামা বন্ধ করে দিয়ে ভোলা-লক্ষীপুর রুটের ফেরি চলাচল বন্ধ ঘোষনা করে । এতে করে দূর দূরান্ত থেকে আসা যাত্রীরা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে এসে চরম দুর্ভোগে পড়ে। এছাড়া পন্যবাহি শত শত পরিবহন আটক পড়ে বিপাকের মধ্যে রয়েছে। বিশেষ করে কাচামাল বাহি ট্রাকের মালামাল নিয়ে তারা চরম দুভোর্গে রয়েছে।

এদিকে, বিআইডব্লিউটিএ,বরিশালের নির্বাহী প্রকৌশলী এজেড এম শাহে নেওয়াজ কবির জানান,ফেরিঘাট সংস্কারের উদ্দ্যোগ নেয়া হয়েছে এবং বিকল্প ভাবে ভেদুরিয়া থেকে ভোলা লক্ষীপুর রুটে ফেরি চালু করা হবে।






মন্তব্য চালু নেই