মেইন ম্যেনু

মেডিকেলের প্রশ্নপত্র ফাঁস: বরখাস্ত ৩ চিকিৎসক

গত ১৮ অক্টোবর মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের মামলায় কারাগারে যাওয়ার পর রংপুরে তিন চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বরখাস্তকৃত চিকিৎসকরা হলেন-রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থো-সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার জিল্লুর রহমান রনি, সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার শরিফুল ইসলাম অন্তু ও সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মোস্তাফিজুর রহমান পাভেল।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আনিছুর রহমান বলেন, ‘রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে ওই চিকিৎসকদের সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়। সোমবারই তা রংপুরের সিভিল সার্জন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালককে লিখিতভাবে জানানো হয়েছে।’

গত ২২ সেপ্টেম্বর রংপুর নগরীর ধাপ এলাকায় দুটি কোচিং সেন্টারে অভিযান চালিয়ে সরকারি তিন চিকিৎসকসহ ৭ জনকে আটক করে র‌্যাব। এরপর র‌্যাব তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক ওই তিন চিকিৎসকের মধ্যে মোস্তাফিজুর স্থানীয় এ-ওয়ান কোচিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও রনি ও শরিফুল ইসলাম অন্তু পরিচালক।

গত ১৮ সেপ্টেম্বর দেশব্যাপী এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের কারণে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।






মন্তব্য চালু নেই