মেইন ম্যেনু

মেসিকে ঘুসির কথা জানালেন ম্যারাডোনা

গত মাসে লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টি পাস থেকে লুইস সুয়ারেজ ব্যাতিক্রমধর্মী এক গোল করেন। নিজের ৩০০ গোলের মাইলফলক ছোঁয়ার সুযোগ থাকা সত্বেও সেটা না করে সুয়ারেজের হ্যাটট্রিকের জন্য তা ছেড়ে দেন মেসি। আর ভিন্নধর্মী সেই গোলটিই ইতোমধ্যে শতাব্দীর সেরা পেনাল্টি হিসেবে উল্লেখ করা হচ্ছে।

তবে এই গোল নিয়ে সবাই মেসির প্রশংসা করলেও তার কড়া সমালোচনা করেছেন অনেকেই। সর্বশেষ তাদের কাতারে যোগ দিলেন মেসির স্বদেশি কিংবদন্তী আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার বিশ্বকাপ-৮৬’র এই নায়ক জানিয়েছেন এমন পেনাল্টি শটের জন্য তিনি ঘুষি দিতে চাইতেন মেসিকে।

২০১০ বিশ্বকাপের সময় আর্জেন্টিনার কোচ ছিলেন ম্যারাডোনা। ওই সময় ম্যারাডোনার দর্শনে খেলেছেন মেসিরা। সেল্টার বিপক্ষে ম্যাচে ম্যারাডোনা পিচে থাকলে তিনি এমন পেনাল্টি শটের জন্য মেসিকে ঘুষি দেওয়ার কথা জানান।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাতকারে ম্যারাডোনা বলেন, ‘মেসির এমন পেনাল্টি শটের সময় আমি পিচে থাকলে তাকে ঘুষি মারতাম। এটা ‘এ’, ‘বি’, ‘সি’ কিংবা ‘ডি’ ডিভিশনের খেলোয়াড়দের মতোই হয়েছে।’

মেসির ভিন্ন ধর্মী পেনাল্টি শটের জন্য অনেকেই তার উদারতার প্রশংসা করলেও সমালোচনাও কম হচ্ছে না পাঁচটি ব্যালন ডি’অর জয়ী তারকার। অনেকের মতো, এমন গোল প্রতিপক্ষকে অসম্মান করার জন্যই। তবে সেল্টা কোচ এডুয়ার্ডো বেরিজ্জো অবশ্য এটাকে খেলারই একটি অংশ বলে জানিয়েছিলেন।






মন্তব্য চালু নেই