মেইন ম্যেনু

মেসিকে নিয়ে ম্যারাডোনার বিরক্তি প্রকাশ!

একসময় লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ডিয়েগো ম্যারাডোনা। কিন্তু ইদানীং তাঁর কণ্ঠে যেন ভিন্ন সুর। কয়েক মাস আগে এক অনুষ্ঠানে মেসিকে ‘ব্যক্তিত্বহীন’ বলেছিলেন ম্যারাডোনা। আর এবার মেসির অবসর নিয়ে দোলাচলে বিরক্তি প্রকাশ করলেন তিনি।

গত জুনে কোপা আমেরিকা শতবার্ষিকীর ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে যাওয়ার পর অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। সেদিন টাইব্রেকারে আর্জেন্টিনার পক্ষে প্রথম শট তিনি জালে পাঠাতে পারেননি। সেই দুঃখেই হয়তো জাতীয় দলকে বিদায় জানিয়েছিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

এরপর ম্যারাডোনাসহ অনেকেই সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানালেও তাতে সাড়া দেননি মেসি। তবে আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজার অনুরোধ ফেলতে পারেননি। জানিয়ে দিয়েছেন, আবার আর্জেন্টিনার জার্সি পরতে তাঁর সমস্যা নেই।

মেসির এ ধরনের ‘দ্বিচারিতা’য় ম্যারাডোনা বেশ বিরক্ত। ২০১৪ বিশ্বকাপ আর গত বছরের কোপা আমেরিকার ফাইনালেও হার মেনেছিল আর্জেন্টিনা; বিশ্বকাপে জার্মানির কাছে অতিরিক্ত সময়ের গোলে আর কোপায় সেই চিলির কাছেই টাইব্রেকারে। সেদিকে ইঙ্গিত করে রেডিও স্টেশন লা রেডকে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেছেন, ‘আমি জানি না, টানা তিনটি ফাইনালে হেরে যাওয়া থেকে আমাদের দৃষ্টি সরিয়ে দিতে সে (মেসি) এটা করেছিল কি না। কিন্তু আমরা তো কোনো ম্যাচেই বড় ব্যবধানে হেরে যাইনি।’

আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক ম্যারাডোনার বিশ্বাস, মেসির এমন হঠাৎ সিদ্ধান্ত আর্জেন্টিনার বহু মানুষকে আহত করেছে, ‘সে অকারণে সবাইকে বিরক্ত করল। হেরে যাওয়ার জন্য তাকে তো কেউ দোষারোপ করেনি। তাহলে কেন সে অবসরের ঘোষণা দিল? কোপা আমেরিকার ফাইনাল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সে কথাটা জানিয়ে দিল। তারপর তার সম্ভাব্য প্রত্যাবর্তনের অপেক্ষায় নিশ্বাস বন্ধ করে বসে রইল বাকি সবাই।’

আগামী মাসে আবার আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামার কথা মেসির। বিশ্বকাপ বাছাইপর্বের লড়াইয়ে ১ সেপ্টেম্বর উরুগুয়ে আর তার পাঁচ দিন পর ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা।






মন্তব্য চালু নেই