মেইন ম্যেনু

মেসিকে ফিরিয়ে আনতে সমর্থকদের ‘মেক্সিট’

টানা তিন বছর তিনটা গুরুত্বপূর্ণ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠে হারলো তিনটিতেই। আরও একবার শিরোপা নির্ধারণী ম্যাচে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হলেন লিওনেল মেসিরা। স্নায়ুচাপ আর প্রত্যাশ্যার চাপের কাছে হেরে গিয়ে মিস করে বসেন পেনাল্টি শুট আউট। ভারাক্রান্ত মন নিয়ে তাই আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় জানিয়ে দেন বর্তমান যুগের ফুটবল জাদুকর লিওনেল মেসি।

কিন্তু কিছুতেই যেন তার এই সিদ্ধান্ত মানতে পারছেন না তার ভক্তরা। মেসির এই সিদ্ধান্তের পর থেকেই ফুটবলবিশ্ব জুড়ে চলছে মাতম। অনেকের মতেই এমন বিদায় মেসির প্রাপ্য নয়। ২৯ বছর বয়সী এই তারকা ফুটবলারকে আবারও জাতীয় দলে দেখতে চায় ফুটবল ভক্তরা।

মেসিকে জাতীয় দলে ফিরিয়ে আনার জন্য তার ভক্তরা এক অভিনব পন্থা বেঁছে নিয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তার ফিরে আসা নিয়ে পোস্ট করছেন ভক্তরা। আর সেই পোস্টের সাথে তারা ব্যবহার করছেন হ্যাশট্যাগ মেক্সিট (#মেক্সিট)।

মেক্সিট কথাটি এসেছে ব্রেক্সিট থেকে। ব্রিটেন যখন ইউরোপিয়ান ইউনিয়নের পদ ছেড়ে দেয় তখন প্রথম ব্রেক্সিট শব্দটি ব্যবহার করা হয়। যারা ব্রিটেনের পক্ষে ভোট দিয়েছেন তারা ব্রেক্সিট হ্যা লিখেছেন আর বিপক্ষরা ব্রেক্সিট না লিখে ভোট দিয়েছেন। তেমনি ভাবে মেসিকে ফিরিয়ে আনার জন্য তার ভক্তরা মেক্সিট লিখছেন।






মন্তব্য চালু নেই