মেইন ম্যেনু

মেসির অবনমন, রোনালদোর চেয়ে এগিয়ে ধোনি

ব্রান্ড মূল্যের বিচারে বিশ্বের সেরা দশ অ্যাথলেটদের তালিকায় জায়গা হয়নি চারবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী লিওনেল মেসির। ফোর্বস ম্যাগাজিনের করা সর্বশেষ তালিকায় মেসি শীর্ষ দশে জায়গা না পেলেও ক্রিশ্চিয়ানো রোনালদো রয়েছেন অষ্টম স্থানে।

একমাত্র ফুটবলার হিসেবে সিআর সেভেন সেরা দশে জায়গা করে নিলেন। গত বছর ব্রান্ড মূল্যের হিসেবে নবম স্থানে থাকা লিওনেল মেসির সেরা দশে না থাকাটা বিস্ময়করই বটে।

তবে সবচেয়ে বিস্ময় জাগানো তথ্য হলো- ভারতীয় ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আগের মতো এবারও রোনালদোর চেয়ে অনেক এগিয়ে রয়েছেন। রোনালদো যেখানে তালিকায় অষ্টম স্থানে, সেখানে তিন ধাপ ওপরে থাকা ধোনির অবস্থান পঞ্চম স্থানে।

ফোর্বসের করা ধোনি অ্যাথলেটদের তালিকার প্রথম দুটি স্থানে রয়েছেন যথাক্রমে টাইগার উডস ও ফিল মাইকেলসন। ৩ কোটি ডলার আয় নিয়ে তালিকার সবার ওপরে রয়েছেন গলফার টাইগার উডস। দ্বিতীয় স্থানে থাকা ফিল মাইকেলসনের ব্রান্ড মূল্য ২ কোটি ৮০ ডলার।

তৃতীয় স্থানে আছেন লেবর্ন জেমস। চতুর্থ স্থানে রয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার। লেবর্ন ও ফেদেরার দুজনেরই ব্রান্ড মূল্য ২ কোটি ৭০ লাখ ডলার। পঞ্চম স্থানে আছেন ভারতের ক্রিকেট তারকা মহেন্দ্র সিং ধোনি (২ কোটি ১০ লাখ ডলার) ও ষষ্ঠ স্থানে আছেন গতিমানব উসাইন বোল্ট (১ কোটি ৮০ লাখ ডলার)। অষ্টম স্থানে থাকা রোনালদোর ব্র্যান্ড মূল্যের পরিমাণ এক কোটি ৬০ লাখ মার্কিন ডলার। বিখ্যাত বক্সার ফ্লয়েড মেওয়েদার রয়েছেন তালিকার দশম স্থানে।

এক নজরে দেখে নেওয়া যাক সেরা দশ ধনী অ্যাথলিটদের তালিকা:

১) টাইগার উডস (৩ কোটি ডলার)
২) ফিল মাইকেলসন (২ কোটি ৮০ লাখ ডলার)
৩) লেবর্ন জেমস (২ কোটি ৭০ লাভ ডলার)
৪) রজার ফেদেরার ( ২ কোটি ৭০ লাখ ডলার)
৫) মহেন্দ্র সিং ধোনি ( ২ কোটি ১০ লাভ ডলার)
৬) উসাইন বোল্ট ( ১ কোটি ৮০ লাখ ডলার)
৭) কেভিন ডুরান্ট (১ কোটি ৮০ লাখ ডলার)
৮) ক্রিশ্চিয়ানো রোনালদো (১ কোটি ৬০ লাখ ডলার)
৯) ররি ম্যাকলরয় (১ কোটি ২০ লাখ ডলার)
১০) ফ্লয়েড মেওয়েদার জুনিয়র ( ১ কোটি ১৫ লাখ ডলার)






মন্তব্য চালু নেই