মেইন ম্যেনু

মেসি যে কারণে মেসি

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ফিরলেন মেসি। আর ফিরেই প্রমাণ করলেন তিনি কেন মেসি! শনিবার পানামার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক গড়লেন বার্সেলোনার এই আর্জেন্টাইন সুপারস্টার। দলও পায় ৫-০ গোলের বড় জয়। সেইসঙ্গে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের টিকিটও নিশ্চিত করে জেরার্ডো মার্টিনোর দল।

এদিনও মূল একাদশে জায়গা পাননি মেসি। প্রিয় তারকাকে দ্বিতীয় ম্যাচের শুরুতেও না পেয়ে ভক্ত-অনুরাগীরা তো রীতিমতো হতাশ। তবে পানামার বিপক্ষে ম্যাচের ৬১ মিনিটেই মাঠে নামেন এলএম টেন। অগাস্টো ফার্নান্দেজের বদলি হিসেবে মেসিকে ডাকেন মার্টিনো। আর্জেন্টিনা তখন ১-০ ব্যবধানে এগিয়ে।

আর শিকাগোতে পানামার বিপক্ষে ফিরে ম্যাচের ৬৮ মিনিটেই আর্জেন্টিনাকে গোল উপহার দেন লিওনেল মেসি। ৭৮ মিনিটেই নিজের দ্বিতীয় গোল করেন তিনি। আর ৮৭ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ইতিহাসের পথম ফুটবলার হিসেবে পাঁচবার ব্যালন ডি’অর জয়ী মেসি। মাঠে নেমে মাত্র ১৯ মিনিটের ব্যবধানেই হ্যাটট্রিক! যেখানে খেলারই সুযোগ পান মাত্র ৩১ মিনিট। এ তো যাদুকর মেসির পক্ষেই কেবল সম্ভব!

পানামার জালে শেষ পেরেকটি ঠুকে দেন সার্জিও অ্যাগুয়েরো। ম্যাচের ৮৯ মিনিটে তার গোলেই ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এর আগে ম্যাচ শুরুর ৭ মিনিটে আর্জেন্টিনাকে প্রথম গোল উপহার দিয়েছিলেন নিকোলাস ওটামেন্ডি।






মন্তব্য চালু নেই