মেইন ম্যেনু

মেসি-রোনালদোর চেয়েও সেরা সানচেজ!

বার্সেলোনায় যখন আলেক্সিজ সানচেজকে কিনে আনা হলো, তখন তোলপাড় পড়ে যায়- কে এই ফুটবলার? ইতালিয়ান ক্লাব উদিনেস থেকে কেনই বা তাকে উড়িয়ে আনলো এফসি বার্সা! অনেকে তাকে নতুন মেসি নামেও অভিহিত করলেন। তোলপাড় হয়েছিল লাতিন দেশ চিলিতে। তিনিই যে প্রথম চিলিয়ান, যিনি খেলতে এসেছেন বার্সায়।

লিওনেল মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বার্সায় তিন মৌসুম খেলেছেন। ৮৮ ম্যাচে গোল করেছেন ৩৯টি। মেসির পাদপ্রদীপের আলোয় থাকতে বেশ ভালোবাসতেন। সেই মেসিদের ছেড়ে ২০১৪ সালেই সানচেজ যোগ দিয়েছেন আর্সেনালে। এখনও আর্সেন ওয়েঙ্গারের মনযোগি ছাত্র তিনি।

যদিও এরই মধ্যে চিলিকে দু’দুটি কোপা আমেরিকার শিরোপা উপহার দিয়েছেন সানচেজরা। দু’বারই আবার মেসির আর্জেন্টিনাকে পরাজিত করে। যে কারণে তিনি দাবি করে বসলেন, মেসি এবং রোনালদোর চেয়ে তিনি সেরা।

সময়ের বিশ্বসেরা ফুটবলার মেসি-রোনালদো। বিশ্বব্যাপিই এটা স্বীকৃত। বার্সা এবং রিয়াল মাদ্রিদের হয়ে তাদের পায়ের জাদু দেখার অপেক্ষায় থাকে পুরো ফুটবল বিশ্ব। অথচ তাদের চেয়েও কি না সবচেয়ে ফুটবলার হলেন আলেক্সিজ সানজেন নিজে। তিনিই ঘোষণা দিলেন, মেসি রোনালদোর চেয়ে আমিই সেরা।

স্প্যানিশ পত্রিকা স্পোর্টকে দেয়া এক সাক্ষাৎকারে সানচেজ বলেন, ‘আমি এমন এটা পর্যায়ে এসে পৌছেছি, যেখান থেকে বিশ্বসেরা যে কোন ফুটবলারের প্রতিদ্বন্দী হতে পারি। আমি তো কাউকে আমার সেরা মনে করি না। মেসি-রোনালেদোর যোগ্যতাও জানি। আমার তো মহে হয় না, আমার চেয়ে কোন অংশেই কেউ বেশি আছেন।’






মন্তব্য চালু নেই