মেইন ম্যেনু

‘মেসি শিল্পীর থেকেও বেশি কিছু’

বিশ্ব সেরা ফুটবলার কে? মেসি না রোনালদো, নাকি আর্জেন্টিনা? তবে আর যে যাই বলুক দুই দেশের সমর্থকরা এগিয়ে রেখে চলছেন তাদের তারকাকে।

এদিকে পাঁচবার ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। রোনালদোও ফিফার বর্ষসেরার স্বীকৃতি পেয়েছেন তিনবার। এবারের ব্যালন ডি’অর পুরস্কারের দৌড়ে সবার চেয়ে এগিয়ে তিনি।

উয়েফার নতুন সভাপতি আলেক্জান্ডার সেফেরিন এমনই এক প্রশ্নের মুখোমুখি হন, কে সেরা রোনালদো নাকি মেসি? সেফেরিন অবশ্য এড়িয়ে গেলেন প্রসঙ্গটি! বরং বুদ্ধিদীপ্ত উত্তর দিলেন। রোনালদো ও মেসিকে একেক দিক থেকে সেরা মানছেন উয়েফার সভাপতি।

স্প্যানিশ পত্রিকা মার্কাকে সেফেরিন বলেন, ‘তারা দুজনই ফুটবলের জন্য ভালো। একেক জন একেক দিক থেকে সেরা। রোনালদো যেমন পাওয়ার ফুটবল খেলে থাকে। শক্তি ও দৃঢ়তা নিয়ে কাজ পারে রোনালদো। মেসি তো একজন শিল্পীর থেকে আরো বেশি কিছু করতে পারে। একই প্রশ্ন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে নিয়েও। তারাও ফুটবলের জন্য ভালো।’

প্রসঙ্গত, দিন পাঁচেক আগে উয়েফার নতুন সভাপতি নির্বাচিত হন আলেক্জান্ডার সেফেরিন। স্লোভেনিয়ার অখ্যাত এই আইনজীবী হারিয়েছেন নেদারল্যান্ডের মাইকেল ফন প্রাগকে, ২৯ ভোটের ব্যবধানে। ২০১৯ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন সেফেরিন।

তিনি স্খলাভিষিক্ত হয়েছেন মিশেল প্লাতিনির। গত বছর ফুটবলে সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ হওয়ার পর সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ফরাসি কিংবদন্তী। ২০১৯ সাল পর্যন্ত উয়েফার দায়িত্ব পালন করার কথা ছিল প্লাতিনির।






মন্তব্য চালু নেই