মেইন ম্যেনু

মোবাইল বাজার মাতাতে আবার আসছে নকিয়া

মোবাইল বাজারে একসময় একচেটিয়া ব্যবসা করা ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া দীর্ঘদিন পর নিত্য নতুন মোবাইল হ্যান্ডসেট নিয়ে শিগগিরই আসছে মোবাইল বাজারে। বুধবার প্রতিষ্ঠানটি এই ঘোষণা দেয়।

ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল নামের একটি প্রতিষ্ঠানের সাথে নকিয়া মোবাইল ফোন তৈরির জন্য চুক্তি সম্পন্ন করে। এই চুক্তির মেয়াদ ১০ বছর। ব্র্যান্ড লাইসেন্স এবং মেধাস্বত্ব হিসেবে প্রতিষ্ঠানটির কাছ থেকে অর্থ পাবে নকিয়া।

স্মার্টফোনের জগতে অ্যান্ড্রয়েডের রাজত্ব শুরু হওয়ার পর নিজেদের আর টিকিয়ে রাখতে পারেনি নকিয়া। ২০১৪ সালে প্রতিষ্ঠানটির মোবাইল ফোন বিভাগ বিক্রি করে দেয় মাইক্রোসফটের কাছে। বিভাগ বিক্রি করলেও মূল স্বত্ব থেকে যায় নকিয়ার কাছে।

নকিয়া নিজস্ব ফোন তৈরি না করলেও তাদের ব্র্যান্ড নাম ব্যবহারের অনুমতি দিচ্ছে চুক্তি হওয়া প্রতিষ্ঠানকে। মাইক্রোসফটের সাথে নকিয়ার চুক্তি রয়েছে ২০১৭ সাল পর্যন্ত। তাই এ চুক্তি শেষ না হওয়া পর্যন্ত নতুন নকিয়া ফোন আসবে না বাজারে।

নকিয়া ফোনের গ্রাহকদের কাছে নকিয়া এখনও আকর্ষণীয় ও টেকসই ফোনগুলোর মধ্যে অন্যতম। নকিয়ার গ্রাহকরা নকিয়ার ফিরে আসাকে ইতিবাচক হিসেবে দেখছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই