মেইন ম্যেনু

মেয়েদের চরিত্রের সাধারন ১০ টি দিক

মেয়েদের ১০ টি সাধারন চরিত্র (পরিসংখ্যানভিত্তিক, সবার জন্য নয়)

১. মেয়েদের মনোবিজ্ঞান
পরিসংখ্যানগত বিশ্লেষণে একটি মেয়ে তার প্রাক্তন ভালবাসাকে ভোলে না। কিন্তু তার মানে এই না যে সে তার বর্তমান প্রেমিককে ভালবাসেন না, বর্তমান প্রেমিক সর্বদা তার মনে অবস্থান করে।

২. নিজের ব্যাপারে অনেক কিছু গোপন করে অন্য কিছু প্রকাশের প্রবণতা
মেয়েরা বেশীরভাগ সময়ে অনেক কিছু আড়াল করে পরিবেশ বুঝে অন্য কিছু প্রকাশের চেষ্টা করে। এজন্য প্রায়ই তাকে মিথ্যার আশ্রয় নিতে হয়। এটি সবচেয়ে তার পরিবারের জন্য করে থাকে।

৩. প্রত্যাখ্যান করার অভিব্যক্তি
প্রেমিককে চাপের মধ্যে রাখার প্রবণতা মেয়েদের মধ্যে প্রায়ই দেখা যায়। কিন্তু আপনি যদি তাকে প্রত্যাখ্যান করেন তাহলে সে আপনার সাথে সমযোতা করার চেষ্টা করবে না। সেক্ষেত্রে যদি আপনি তাকে অনেক সময় দেন এবং সে যদি ভাল মনে করে তাহলেই সে আবার আপনার সাথে কথা বলবে।

৪. একটি মেয়ের মানসিকতা
আপনি যদি একটি মেয়ের সাথে প্রেমের ভান করেন তাহলে সে নিশ্চিত ধরে নিবে যে আপনি তার প্রেমে পড়ছেন। কিন্তু যদি আপনি তাকে বলে দেন যে আপনি অভিনয় করেছন তাহলে সে অন্য একটা ব্যাখ্যা দিবে।

৫. প্রেমের ব্যাপারে নিশ্চুপ ছেলেদের তুলনায়
একটি মেয়ে প্রেমের ব্যাপরে ছেলেদের তুলনায় অনেক বেশী নিশ্চুপ। সে সব সময় তার আবেগের ব্যাপারে সচেতন থাকে। সে তার প্রেমের প্রকাশ খুব বেশি পছন্দ করে না। একটি ছেলের যদি একটি মেয়েকে পছন্দ হয় তাহলে সে সবাই বলে বেড়ায় এবং অনেক বেশি আমোদী হয়। কিন্তু এই ব্যাপারে একদমই চুপ থাকে ব্যাপারটা এমন যেন কিছুই হয় নাই। সে তার প্রেমের বা প্রমিকের ব্যাপারে কোন নেতিবাচক কথা শুনতে একদমই অপছন্দ করে।

beautiful-girl

৬. বদমেজাজী
মেয়েরা সাধারনত বদমেজাজী হয়। যদি কোন বৈপরীত্য দেখা দেয় তাহলে তারা খুব তাড়াতাড়ি রাগান্বিত হয়ে যায়। গবেষণায় দেখা গেছে মেয়েরা ছেলেদের তুলনায় খুব তাড়াতাড়ি ক্ষেপে ওঠে। আরো দেখা গেছে মেয়েদের রাগ পড়তেও অনেক বেশী সময় নেয় ছেলেদের তুলনায়।

৭. অনুভূতি ও আবেগ
গড়ে মেয়েরা অনেক বেশী আবগী হয়। যদি কোন ছেলেকে তার ভাল লাগে আর সে ছেলে যদি আবেগী চোখে তার দিকে তাকায় তাহলে মেয়েটি সাথে সাথে গলে যায় (যদিও সে প্রথম অবস্থায় ধরা দিবে না)। যদি কখনো ছেলেটির সাথে আবেগী কোন ঘটনা ঘটে তাহলে সে কখনো তা ভোলে না। সে তার আবেগের সাথে একাকার হয়ে অনেক কিছু করতে পারে।

las-vegas-hotel-suites-romance-pkg-top.15574228_std

৮. চুম্বন এবং প্রশংসাপ্রিয়
মেয়েরা সবসময় তার স্বপ্নের পুরুষকে আলাদাভাবে পেতে চায় এবং আলাদাভাবে অনুভব করে। কিন্তু এমন অভিনয় করে যেন সে সেই ছেলেটাকে মনেই করে না। একটি মাত্রই চুম্বন মেয়েটির ধ্যান-ধারনাকে আমূল পরিবর্তন করে দিতে পারে। গবেষণায় দেখা গেছে, মেয়েরা সবসময় তার স্বপ্নের পুরুষের প্রশংসা করতে পছন্দ করে এবং তার পছন্দকে গুরুত্ব দিতে পছন্দ করে। যদি ছেলেটিও সেই মেয়েটির ব্যাপারে অনেক সিরিয়াস হয় তাহলে অনেক কিছুই ঘটতে পারে।

৯. খোশ-গল্প
বেশি কথা বলা মেয়েদের একটা বড় সমস্যা। তারা অপ্রোয়জনীয় কথা বলে সারাদিন পার করে দিতে পারে। খোশ-গল্প করা তাদের সময় অতিবাহীত করার একটা পছন্দনীয় কাজ। পূর্ব প্রেম, অন্য মেয়েদের প্রেমিক, ফ্যাশন, পরচর্চা, পোশাক-আশাক ইত্যাদি তাদের আলোচনার কমন বিষয়।

১০. নোংরা কথা/আলোচনা
ছেলেদের কাছে নোংরা কথা বলা একটা আলাদা আয়োজন বা আনন্দ। ছেলেরা সেই রকম পরিবেশ পেলেই নোংরা কথা ব্যবহার করে। কিন্তু মেয়েরা কখনোই এটা পছন্দ করে না। এমনকি ছেলেদের নোংরা কথা তারা শুনলে ঔ ছেলেকে খারাপ ছেলে হিসেবে মনে করে।






মন্তব্য চালু নেই