মেইন ম্যেনু

মেয়েদের জীবনে ৫টি বিশেষ মুহুর্ত

মেয়েদের জীবনে এমন কিছু মুহুর্ত আছে যা তাদের কাছে অতি স্মরণীয় হয়ে থাকে। প্রত্যেকটি মেয়ের কাছে কিছু না কিছু বিশেষ মুহুর্ত থেকে থাকে। তবে কমন কিছু বিশেষ মুহুর্ত আছে, যা প্রতিটি মেয়ের জীবনে আছে। তেমনি ৫টি বিশেষ মুহুর্ত।

১. গ্র্যাজুয়েশন, পোস্ট গ্র্যাজুয়েশনের মতো একের পর এক ধাপ পেরিয়ে মনের মতো চাকরি। মহিলাদের জীবনের অন্যতম আনন্দের মুহূর্ত প্রথমবার অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া।

২. পছন্দের মানুষের থেকে প্রোপোজ়াল, মেয়েদের জীবনের অন্যতম আনন্দের মুহূর্ত ও ভালোবাসার মানুষকে প্রথমবার ছোঁয়ার আনন্দ যে কোনও মেয়েদের কাছেই ভীষণ ভালোলাগার।

৩. ভালোবাসার মানুষটার হাত ধরে নতুন জীবন শুরু হয় বিয়ের মধ্যে দিয়েই। এই অনুভূতি যে প্রত্যেক মেয়েদের কাছেই স্পেশাল তা বোধহয় বলার অপেক্ষা রাখে না।

৪. মেয়েদের জীবনের অন্যতম খুশির মুহূর্ত মা হওয়া। ৯ মাস সন্তানকে গর্ভে ধারণ করার পর তার জন্মের মুহূর্ত যে কোনও মহিলার জীবনেই সেরা উপহার। সন্তান জন্মের পর থেকে তার দেখাশোনা, তাকে লালন-পালনের সুখও কিন্তু মহিলাদের কাছে কোনও অংশেই কম নয়।

৫. একাধিক প্রতিকূলতা সামলে প্রথম ডিগ্রি হাতে পাওয়ার অর্থ পড়াশোনায় স্বীকৃতি মেলা। আর এই ডিগ্রি পাওয়ার আনন্দ কিন্তু একেবারেই ফেলনা নয়।






মন্তব্য চালু নেই