মেইন ম্যেনু

মেয়েদের প্রতিটি কথার পেছনের অর্থ জেনে নিন…

অনেকে মনে করেন, মেয়েদের মন কে বুঝা পৃথিবীর সবচেয়ে কঠিন কাজের মাঝে একটি। অনেকে তো মনে করেন যে, মেয়েদের মন বুঝা কখনও সম্ভব নয়। তাদের মন বোঝার জন্য কোন বই যদি লিখা হয়, তাহলে তা কখনও শেষ হবে না।

পৃথিবীর প্রতিটি মানুষের একক সত্ত্বা বিদ্যামান। এই পৃথিবীতে কেউ কারও মত নয়। যে যার যার মত আলাদা। সকলের মনের ভাব বুঝানোর সিস্টেম ভিন্ন রকম।

তবে মেয়েদের কিছু কথা রয়েছে, যা শুনতে খুব স্বাভাবিক মনে হলেও এর পেছনে থাকতে পারে গভীর কোন কারণ। আসুন সে কথাগুলো জেনে নেয়া যাক-

১. কিছু না বা কিছু হয়নি:

অনেক সময় কিছু না বোলার পেছনে অনেক কারণ লুকিয়ে থাকে। আপনি যদি কাউকে গভীর চিন্তায় নিমজ্জিত দেখেন এবং সে ব্যাপারে প্রশ্ন করার পর ‘কিছুনা’ শব্দটি শুনেন, তাহলে বুঝে নিন অবশ্যই এর পেছনে কোন কারণ আছে। তাহলে অবশ্যই তা জানার চেষ্টা করুন।

২. এগিয়ে যাও:

আপনার কোন কাজের জন্য বাঁধা না দিয়ে যদি সে বলে এগিয়ে যাও, তাহলে সেখানেই থেমে যান। কারণ, আপনার কোন কাজের কথা শুনে তার ভাল লাগলে সে বিষয়ে আপনাকে সে বারবার প্রশ্ন করবে কিন্তু আগেই এগিয়ে যাবার কথা বলবে না।

৩. ওয়াও:

এই শব্দটি দিয়ে আমরা মানুষের প্রশংসা করে থাকি। কিন্তু আপনার সঙ্গী কোন উৎসাহ না নিয়ে যদি এই শব্দটি বলে তাহলে বুঝে নিন সে আপনার প্রশংসা করছেন না। উল্টা আপনাকে সেই শব্দের মাধ্যমে তিরস্কার করছেন।

৪. যাই হোক:

একজন মেয়ে যখন ‘যাই হোক’ বলে কোন কথা শেষ করে, তবে বুঝে নিন সে কথা শেষ হয়নি। আগামীতে কোন ভুল করলে সে আবার আগের কথা অবশ্যই তুলবে।

৫. না:

একজন মেয়ের না অর্থাৎ না ই হয়। সে যখন ক্রোধের সাথে কোন কিছু করতে বারণ করে তখন সেই কাজ আর ভুলেও করবেন না। করলে তার ফলাফল আপনি নিজেই দেখতে পাবেন।

৬. ভাল:

অনেক সময় মেয়েরা ঝগড়া করার পর ‘ভাল’ শব্দটি ব্যবহার করে থাকে। ভাল বলে তারা সেখানেই ঝগড়ার পরিসমাপ্তি ঘটাতে চায়। সেই সময় অবশ্যই আপনিও থেমে যান।

৭. আমাদের কথা বলার প্রয়োজন আছে:

এই বাক্যটি শোনার পর অবশ্যই পূর্ব-প্রস্তুতি নিয়ে নিন। কারণ, আজ আপনার সাথে তার অনেক হিসাব-নিকাশ করার আছে।






মন্তব্য চালু নেই