মেইন ম্যেনু

মেয়ের বিয়ের যৌতুক জোগাড় করতে বাবার ব্যাংক ডাকাতি !

যৌতুক শুধু বাংলাদেশেই নয়, পৃথিবীর অনেক দেশেই এখন সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। মেয়ের বিয়েতে বরপক্ষের দাবি করা যৌতুকের অর্থ জোগাড় করতে গিয়ে কত কিছুই না করতে হচ্ছে। মেয়ের বিয়ের বিয়েতে যৌতুকের টাকা জোগাড় করতে অনেক বাবা-মাকে ভিক্ষা করতেও দেখা গেছে।

কিন্তু মেয়ের বিয়েতে বরপক্ষের দাবি করা যৌতুকের অর্থ জোগাড় করতে ব্যাংক ডাকাতি করলেন এক বাবা।

জানা গেছে, ভারতের ভাগলপুরে এক ব্যক্তি তার সবচেয়ে ছোটো মেয়ের যৌতুক সংগ্রহের জন্য ব্যাংক ডাকাতি করেছে। এর সত্যতা নিশ্চিত করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের থেকে ভারতীয় ছয় লাখ রূপী উদ্ধার করা হয়।

ভাগলপুরের সিনিয়র পুলিশ সদস্য জমির কুমার জানান, গত ২৬ মে কিছু লোক ভাগলপুরের একটি ব্যাংকে ডাকাতি করে। গ্রেফতাকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা যৌতুকের টাকা সংগ্রহের জন্য ব্যাংক লুট করে।

পুলিশ জানায়, ডাকাতদের গুরুত্বপূর্ণ আসামি কিনিয়া যাদবের নামে ব্যাংক ডাকাতিসহ কয়েকটি মামলার জড়িত থাকার অভিযোগ রয়েছে। ডাকাতির এ ঘটনায় জড়িত রয়েছে তার কয়েকজন নিকটাত্মীয় ও জামাতাও।

জানা যায়, কিনিয়া যাদবের মেয়ের বিয়ের জন্য পাঁচ লাখ রূপী যৌতুক দেওয়ার কথা ছিল। ডাকাতির পর যৌতুকের টাকা পৌঁছানোর জন্য যোগাযোগও করেছিল ছেলে পক্ষের সঙ্গে কিন্তু তার আগেই পুলিশের হাতে ধরা পড়ে কিনিয়া যাদব।-বিবিসি উর্দু।






মন্তব্য চালু নেই