মেইন ম্যেনু

মোটরসাইকেলে ৩ জন বসা যাবে না

চালকসহ মোটরসাইকেলে আর তিন জন বসা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার (৬ জুন) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী ওই নির্দেশনার কথা জানান।

দেশের বিভিন্ন স্থানে সংঘটিত হত্যাকাণ্ডে খুনের পর মোটরসাইকেলে পালানোর ঘটনা বেড়ে যাওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্ত এল।

রোববার (৫ জুন) সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে খুন করে দুর্বৃত্তরা।

মিতুকে খুনের পর হত্যাকারী তিনজন মোটরসাইকেলে করে দ্রুত স্থান ত্যাগ করে। সিসিটিভি ফুটেজে তাদের পালাতে দেখা যায়।

পুলিশ জানিয়েছে, মিতু হত্যাকাণ্ড হয়েছে মাত্র ৫০ সেকেন্ডে। আর মিতুর মৃত্যু নিশ্চিত করতে মাত্র ১৭ সেকেন্ড সময় নিয়েছে ঘাতকরা। মোটর সাইকেল নিয়ে আগেই দাঁড়িয়ে ছিল দুই হামলাকারী, অপরজন মিতুকে অনুসরণ করেছে পেছন থেকে।

জিইসি মোড়সংলগ্ন মিষ্টির দোকান ওয়েল ফুডের সামনে পৌঁছার সাথে সাথে মিতুকে প্রথমে ছুরি মারে এবং পরে মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে মোটরসাইকেলে করে পালিয়ে ঘাতকরা। এ সময় মিতুর পাশেই দাঁড়িয়ে ছিল তার পাঁচ বছরের শিশুসন্তান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশের মনোবল নষ্ট করতেই চট্টগ্রামে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যা করা হয়েছে। যে অফিসারের স্ত্রী ওপর হামলা করা হয়েছে তিনি চৌকস অফিসার। জঙ্গি দমনে তার ভূমিকা ছিল। এ কারণে তিনি টার্গেটে ছিলেন। এটা একটি টার্গেট কিলিং।’

মন্ত্রী বলেন, ‘আমরা হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করতে সক্ষম হয়েছি। আশা করছি, এ হত্যাকাণ্ডে জড়িতদের খুব দ্রুত ধরতে পারব।’

কোনো ধর্মেই হত্যাকাণ্ডের বিধান নেই দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী প্রশ্ন রাখেন, ‘আইএসের নাম করে যারা এ দেশে হত্যাকাণ্ড ঘটাতে চায়, তারা আসলে কী চায়? কোনো ধরনের রাষ্ট্র কায়েম করতে চায়?’

তবে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ‘স্বাভাবিক’ আছে বলে আবারও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, দেশে ব্যবসাবাণিজ্য চলছে, রাস্তাঘাট ঠিকমতো চলছে। মানুষ শান্তিতে ঘুমাচ্ছে। আইনশৃঙ্খলা সংক্রান্ত সব ডাটাই পজেটিভ রয়েছে।’

এ সময় তিনি দেশে আইএসের অস্তিত্ব আবারও নাকচ করে দেন। বলেন, ‘এ ঘটনা ঘটিয়েছে জঙ্গিরা।’ সামাজিক আন্দোলনের মাধ্যমে জঙ্গিদের প্রতিহত করতে হবে বলেও মত দেন মন্ত্রী।






মন্তব্য চালু নেই