মেইন ম্যেনু

মোদির দেয়া পাগড়িতে সাজলেন নওয়াজ

রোববার নাতনির বিয়েতে গোলাপি রংয়ের পাগড়ি পরেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এটি নাকি তাকে উপহার দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের সরকারি সংবাদ মাধ্যম পিটিআই’র বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভি।

নির্ভরযোগ্য এক সূত্রের বরাত দিয়ে পিটিআই জানায়, শুক্রবার আকস্মিক লাহোর সফরের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে গোলাপি রঙের ওই রাজস্থানি পাগড়িটি উপহার দেন মোদি। সেটি পরে রোববার নাতনির বিবাহোত্তর অভ্যর্থনায় অংশ নিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ। সূত্রটি বলছে, ‘মোদির দেয়া পাগড়ি মাথায় দিয়ে নওয়াজ শরিফ প্রতিবেশি দেশটির সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলায় নিজের সদিচ্ছা ব্যক্ত করেছেন। শুধু কি তাই, তিনি যে মোদির দেয়া উপহারকে কতটা গুরুত্ব দিয়েছেন এ ঘটনা তারও প্রমাণ বহন করছে।’

মস্কো সফর শেষে কাবুল হয়ে নয়াদিল্লি ফেরার পথে গত শুক্রবার আচমকা লাহোর নামেন মোদি। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানান নওয়াজ। ওই দিন ছিল নওয়াজের জন্মদিন এবং তাঁর নাতনির বিয়ের অনুষ্ঠান।

নওয়াজের নাতনি মেহেরুন নিসার সঙ্গে শিল্পপতি চৌধুরী মুনিরের ছেলে রাহেল মুনিরের বিয়ে হয়েছে। রোববার সন্ধ্যায় ছিল নব দম্পতির অভ্যর্থনা অনুষ্ঠান । এতে প্রায় দুই হাজার অতিথি অংশ নেন। অনুষ্ঠানে সৌদি আরব থেকে আসা গুরুত্বপূর্ণ কিছু অতিথিও ছিলেন। নাতনির বিয়ে উপলক্ষে পাক প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন মোদি। শুভেচ্ছার নিদর্শন হিসেবে উপহার দিয়েছিলেন গোলাপি রঙের পাগড়িটি। যদিও বিয়ের অনুষ্টানে ঘনিষ্ঠ লোকজনকেই নিমন্ত্রণ করেছিলেন নওয়াজ। দূরে সরিয়ে রাখতে চেয়েছিলেন কৌতুহলী জনতা আর সাংবাদিকদের। কিন্তু ওই গোলাপি পাগড়ির ঘটনা ঠিকই ফাঁস হয়ে গেছে!






মন্তব্য চালু নেই