মেইন ম্যেনু

মোদির সফরকে ঘিরে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

আগামী ৬ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় সফর উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জোরালো প্রস্তুতি গ্রহণ করেছে। সেই সঙ্গে নিরাপত্তার স্বার্থে দফায় দফায় মহড়া চালানো হচ্ছে।

বাতিল করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ পুলিশ ও র‌্যাব কর্মকর্তাদের ছুটি।

ডিএমপি সূত্রে জানা গেছে, নরেন্দ্র মোদির নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও সংশ্লিষ্ট নিরাপত্তা কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই নাকি এ সফরের তদারকি করছেন। সচেষ্ট রয়েছেন পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাও। তাদেরও অনেকের ছুটি বাতিল করা হয়েছে।

ডিএমপির (মিডিয়া) অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার জানান, মোদির সফর উপলক্ষে সার্বিক নিরাপত্তার স্বার্থে ডিএমপির পুলিশ সদস্যদের ছুটি বাতিলের বিষয়ে লিখিত কোনো নির্দেশ দেওয়া হয়নি। তবে মৌখিকভাবে এ রকম নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, পাঁচতারা দুটি হোটেলের কর্মীদের জীবনবৃত্তান্তের খোঁজখবর চালানো হচ্ছে। মোদির নিজস্ব নিরাপত্তার বাইরেও তিন স্তরের নিরাপত্তাকর্মী মোতায়েন করা হবে।

অন্যদিকে র‌্যাবের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। র‌্যাবের মিডিয়া শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, আসন্ন মোদির সফর উপলক্ষে র‌্যাবের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনোভাবে যেন ব্যত্যয় না ঘটে সেজন্য ডগ স্কোয়াড, হেলিকপ্টার টহলসহ সকল প্রস্তুতি রয়েছে।






মন্তব্য চালু নেই