মেইন ম্যেনু

মোদির স্নাতক ডিগ্রি ভুয়া!

দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোনো ডিগ্রি নেননি বলে অভিযোগ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় তিনি ওই অভিযোগ করেন।

টুইট বার্তায় অরবিন্দ কেজরিওয়াল বলেন, দিল্লি বিশ্ববিদ্যালয় মোদির ডিগ্রি সম্বন্ধে তথ্য প্রকাশ করতে পারছে না। কারণ মোদির এ রকম কোনো ডিগ্রিই নেই। প্রধানমন্ত্রীর স্নাতক ডিগ্রি ভুয়া এবং তিনি কখনো দিল্লি বিশ্ববিদ্যালয়ে পড়েননি।

এর আগে গত মাসে কেজরিওয়ালের ডিগ্রির বিষয়ে জানতে চেয়ে তথ্য অধিকার আইনে একটি আবেদন জমা পড়ে। ১৮ এপ্রিল তার বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়। সেই ছবি টুইটারে পোস্ট করেছেন কেজরিওয়াল।

টুইটারে আম আদমি পার্টির এই নেতা আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর ডিগ্রি খুঁজতে এতদিন লাগছে। কিন্তু আমার ডিগ্রির তথ্য সঙ্গে সঙ্গে পেয়েছি। কারণ সেখান থেকে আমি ডিগ্রি নিয়েছি।’

উল্লেখ্য, কয়েকদিন আগে মোদির শিক্ষাগত যোগ্যতা গোপন করা হচ্ছে বলে তথ্য কমিশনের বিরুদ্ধে অভিযোগ করেন কেজরিওয়াল। কেজরিওয়ালের ওই অভিযোগের পর দিল্লি এবং গুজরাট বিশ্ববিদ্যালয়কে সব তথ্য খুঁজে বের করার নির্দেশ দেয় কমিশন। জবাবে দিল্লি বিশ্ববিদ্যালয় জানিয়ে দেয়, মোদির রোল নাম্বার পাওয়া যাচ্ছে না। এছাড়া রোল নাম্বার খুঁজে না দিলে তারা কোনো তথ্য দিতে পারবেন না।

এর আগে কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রী মোদির শিক্ষাগত যোগ্যতা এবং দুই রকম জন্ম তারিখ নিয়েও প্রশ্ন তোলা হয়।






মন্তব্য চালু নেই