মেইন ম্যেনু

মোদীকে স্কুলছাত্রের চিঠি, আপনার সমাবেশ কী স্কুল থেকে গুরুত্বপূর্ণ!

মধ্য প্রদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশের জন্য স্কুল বাস ব্যবহৃত হওয়ায় মঙ্গলবার ও বুধবার স্কুল বন্ধ থাকার কথা ছিল। আর এতে মর্মাহত হয়ে সেখানের একটি স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র মোদীকে লেখা চিঠিতে বলেছে, আপনার সমাবেশ আমার স্কুল থেকে বেশি গুরুত্বপূর্ণ।

ভারতের ৭০তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে ভারতের স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের জন্মস্থান ভাবরা গ্রামে যাচ্ছেন। সেখানে এক সমাবেশে লোক জড়ো করার জন্য প্রশাসন নির্দেশ দেয় সব স্কুলকে বাস সরবরাহ করতে। দেবাংশকে যখন তার শিক্ষক জানালো যে মঙ্গলবার ও বুধবার মোদীর সমাবেশের মানুষ বহনের জন্য স্কুলবাস ব্যবহৃত হবে এবং স্কুল বন্ধ থাকবে, তখন সে মর্মাহত হয়। মোদীকে লেখা চিঠিতে সে বলে, মার্কিন যুক্তরাষ্ট্রে দেয়া আপনার ভাষণ আমি শুনেছি যেখানে অনেক মানুষ এসেছিল, তারা কী কোনো স্কুলবাসে করে এসেছিল?

নিজেকে মোদী ভক্ত হিসেবে উল্লেখ করে দেবাংশ বলে, মোদীর রেডিও প্রোগ্রাম ‘মান কি বাত’ (মনের কথা) এর কোনো এপিসোড আমি মিস করিনি। এমনকি বন্ধুরা এজন্য আমাকে নিয়ে হাসাহাসি করলে তাদের সঙ্গে ঝগড়া করেছি। দেবাংশ মোদীকে আরো অনুরোধ করেছেন, যেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী ‘শিবরাজ মামা’ (শিবরাজ সিং চৌহান) যেন বলে দেন যাতে স্কুল বাস সমাবেশের কাজে ব্যবহার না করা হয়।

মোদীকে উদ্দেশ্যে বলা হয়, আপনি কংগ্রেস নেতাদের মতো নন- আপনি আমাদের শিক্ষা ও ভবিষ্যৎ নিয়ে ভাবেন। আপনি যদি আমার ইচ্ছা পূরণ করেন তাহলে আমি গর্ব করে বলতে পারবো আমার মোদী আংকেলের আয়োজিত সমাবেশে এমনিতেই অনেক মানুষ আসে, তাদের নিয়ে আসতে হয় না।

দেবাংশ জৈনের আবেগপূর্ণ চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় তুলেছে। এই চিঠির ফলে প্রশাসন সমাবেশের জন্য স্কুল নেয়ার নির্দেশ প্রত্যাহার করে নিয়েছে। এনডিটিভি।






মন্তব্য চালু নেই