মেইন ম্যেনু

‘মোস্তাফিজ একাই দলকে জেতানোর ক্ষমতা রাখেন’

মাঠে তার দুর্দান্ত পারফরমেন্সের জন্য তাকে বিবেচনা করা হয় টি-টোয়েন্টি স্পেশালিষ্ট বোলার হিসেবে। বিশ্বের প্রায় সব টি-টোয়েন্ট টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজিরা কোটি কোটি টাকা খরচ করে তাকে দলে ভেড়ানোর জন্য। ব্যাটে-বলে সমান পারদর্শী বাংলাদেশের আইকন সেই সাকিব আল হাসানও নিজেকে বাদ দিয়ে মোস্তাফিজকে দলের সেরা অস্ত্র মনে করছেন।

বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে। কলকাতার ইডেন গার্ডেনে অবশ্য নিউজিল্যান্ডকে ১৪৫ রানেই বেঁধে ফেলে বাংলাদেশ। তাতে বড় অবদান রাখেন বাঁহাতি পেসার মোস্তফিজুর রহমান। তিনি ৪ ওভারে মাত্র ২২ রানে নেন ৫ উইকেট।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতে, ` ক্রিকেট এগারো জনের খেলা হলেও পুরো দলের মধ্যে একমাত্র মোস্তাফিজই পারেন একাই নিউজিল্যান্ডকে হারাতে।`

বিশ্বসেরা এ অলরাউন্ডারের কথাও ফেলে দিলে চলবে না। কেননা বাংলাদেশ দলে অভিষেক হবার পর থেকে দেখিয়ে চলেছে নিজের ঝলক। ওয়ানডেতে ভারতের সাথে অভিষেকেই নেন ৫ উইকেট। পুরো সিরিজ জুড়েই দেখান নিজের অসাধারণ সাফল্য। শুধু কি তাই, দক্ষিণ আফ্রিকার মত বড় দলটিও যে তার সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। অল্প সময়েই পুরো বিশ্বে কাটার মাস্টার হিসেবে পরিচয় লাভ করেন তিনি। তাছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদ হয়ে খেলেছেন তিনি।নিজের দলকে শিরোপা জিতাতে রেখেছেন অসাধারণ অবদান।

এরপর সর্বনাশা ইনজুরি দীর্ঘ একটা সময় মাঠের বাইরে রেখে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। অবশেষে এই সিরিজ দিয়েই মাঠে ফিরেছেন মোস্তাফিজ। আর ফিরেই দেখেন নিজের ঝলক। দুই ওয়ানডেতে মাঠে নেমে তুলে নিয়েছেন ৪ উইকেট। তাইতো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বলেছেন, তিনি একাই দলকে জেতানোর ক্ষমতা রাখেন।

ওয়ানডে সিরিজে ব্যর্থ বাংলাদেশ এবার টি-টোয়েন্টি সিরিজে ধুরে দাঁড়াতে মরিয়া। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে ৩ জানুয়ারি। বাংলাদেশ সময় দুপুর বারোটায়। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি খেলে ৪ জানুয়ারি বাংলাদেশ দল যাবে মাউন্ট মঙ্গানুইয়ে। সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি হবে সেখানেই। ৬ জানুয়ারি দ্বিতীয় ম্যাচ। সকাল আটটায়। দুইদিন পর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়।






মন্তব্য চালু নেই