মেইন ম্যেনু

মৌলভীবাজারের কমলগঞ্জে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আব্দুর নূর-নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাষ্ট মেধাবৃত্তি পরীক্ষা-২০১৫ শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় পতনঊষার ইউপির বৃন্দাবনপুর আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ে অনষ্ঠিত হয়। মেধাবৃত্তি পরীক্ষার সমন্বয়কারী মিজানুর রহমান মিষ্টার জানান, মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪র্থ শ্রেণীর ৭৮ জন, ৫ম শ্রেণীর ১২৮ জন ও ৮ম শ্রেণীর ৫৬ জন শিক্ষার্থী। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞানের উপর সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মেধাবৃত্তি পরীক্ষায় অতিথি হিসাবে পরীক্ষা পরিদর্শন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দেক আলী, আব্দুর নূর-নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাষ্টের উপদেষ্টা আব্দুর নূর মাষ্টার, ট্রাষ্টি যুক্তরাজ্য প্রবাসী মোঃ নজরুল ইসলাম, কমলগঞ্জ প্রেসক্লাব সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক মোঃ সানোয়ার হোসেন, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হক চৌধুরী খসরু, প্রধান শিক্ষক মিছবাউর রহমান চৌধুরী, নয়াবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল মন্নান মনোয়ার, সাধারণ সম্পাদক হেলাল আহমদ চৌধুরী। হল সুপার ছিলেন শিক্ষক নিখিল কান্তি গোস্বামী ও জমসেদ আলী।

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে ঋণ খেলাপীর অভিযোগ
আসন্ন পৌরসভা নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী আবু ইব্রাহিম জমসেদ এর বিরুদ্ধে ঋণ খেলাপীর অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আজ রোববার চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে নির্বাচন কমিশন। শনিবার মনোনয়নপত্র যাচাই বাচাইকালে এ তথ্য পাওয়া যায়। অগ্রণী ব্যাংক মাধবপুর শাখার নামে ঋণ খেলাপী থাকায় শনিবার বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয় এর ক্রেডিট ইনফরমেশন ব্যুরো থেকে (সূত্র নং-সিআইবি -৫(১)/২০১৫-৩৫২০, তারিখ: ০৫/১২/২০১৫) এক ইমেইল বার্তায় কমলগঞ্জ পৌরসভা সাধারণ নির্বাচন-২০১৫ এর রিটানিং অফিসারের কাছে মেয়র প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী আবু ইব্রাহিম জমসেদ-কে অগ্রণী ব্যাংক মাধবপুর শাখার নামে ঋণ খেলাপীর সাথে সংশ্লিষ্ট দেখানো হয়েছে।
এ তথ্যের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার ইউএনও সফিকুল ইসলাম বলেন, এ বিষয়টি অমীমাসিংত রয়েছে। এ বিষয়ে আজ রোববার চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
এদিকে কমলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জান্নাত জাহান বলেন, কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী আবু ইব্রাহিম জমসেদ নির্বাচনী হলফনামায় ৩টি মামলা নিষ্পত্তি ও ২টি মামলা স্বাক্ষীর পর্যায়ে বিচারাধীন রয়েছে বলে উল্লেখ করেছেন।

কমলগঞ্জের ভানুগাছ বাজারে চুরি বৃদ্ধি ॥ তিন চোর আটক
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজারে চুরি বৃদ্ধি পেয়েছে। ঘন ঘন চুরির ফলে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠছেন। অতিসম্প্রতি পর পর দুইরাতে ভানুগাছ বাজারে ৫টি দোকানে চুরি সংঘটিত হয়। বৃহষ্পতিবার (৩ ডিসেম্বর) ভোরে ভানুগাছ বাজারের চৌমুহনা এলাকায় একটি দোকানের উপর থেকে স্থানীয় লোকজন ২ চোরকে আটক করে পুলিশে সোপর্দ্দ করেন। আটক ২ চোর হলো-হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ দিঘীরপার এলাকার মামুন মিয়ার ছেলে সিকদার মিয়া (১২) ও শ্রীমঙ্গল কলোনীর বিল¬াল আহমদের ছেলে কুটি মিয়া (১৪)। আটককৃতদের দেয়া তথ্যমতে পুলিশ অভিযান চালিয়ে কমলগঞ্জ পৌর এলাকার কুমড়াকাপন গ্রামের সুলতান মিয়ার ছেলে সাইদুর রহমান (৫০)কে গ্রেফতার করে ভানুগাছ বাজার চুরির মামলায় আটক দেখিয়ে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে। পুলিশ জানায়, অপর আটক ২ শিশুকে সমাজসেবা অফিসের মাধ্যমে শিশু সদনে প্রেরণ করা হয়।
ভানুগাছ বাজার পৌর বণিক সমিতির সদস্য মো. আব্দুল জলিল জানান, ভানুগাছ বাজারে গত বুধবার রাতে শ্রীদুর্গা জুয়েলার্স, দিলীপ পালের দোকান, বিচিত্রা ফ্যাশন কর্ণারে এবং গত মঙ্গলবার রাতে ব্যবসায়ী রাসেল হাসান বক্ত ও অপূর্ব কর্মকারের দোকানে চুরি সংঘটিত হয়। এছাড়া এই বাজারে ঘন ঘন চুরির ঘটনা ঘটলে কমলগঞ্জ থানায় মামলা হয়। কিন্তু কোন ক্লু উদ্ধার হয়নি। আটক সাইদুর রহমানকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে মূল রহস্য উদঘাটন হবে বলে তিনি মনে করেন।

কমলগঞ্জে শুরু হচ্ছে সাত জাতি ফূটবল টূর্ণামেন্ট
স্বর্গীয় সুর্য্যকান্ত স্মৃতি স্পোর্টিং ক্লাব এর আয়োজনে মৌলভীবাজারের কমলগঞ্জে শুরু হচ্ছে সাত জাতি ফুটবল টূর্নামেন্ট ২০১৫-২০১৬। উপজাতি/আদিবাসী সম্প্রদায়ের মধ্যে আন্তরিক ভ্রাতৃত্ব ও সৈাহার্দ্যপূর্ন এবং পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির জন্য এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। প্রাথমিক ভাবে কমলগঞ্জ উপজেলায় বসবাসরত বিষ্ণুপ্রিয়া, মৈ-তৈ, মুসলিম মনিপুরী, খাসিয়া, গারো ও টিপরা এবং চা শ্রমিক সম্প্রদায় নিয়ে দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে আগামী ২৪ ডিসেম্বর এই টুর্নামেন্ট এর উদ্বোধন হবে। বাংলাদেশের প্রধান বিচারপতি এস.কে সিনহা টুর্নামেন্ট এর উদ্বোধনী অণুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানিয়েছেন স্বর্গীয় সুর্যকান্ত স্মৃতি স্পোর্টিং ক্লাব এর সভাপতি ও সুনামগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্যামকান্ত সিংহ। টুর্নামেন্ট সফল করতে আয়োজকরা সকল প্রস্তুতি সম্পন্ন করছেন।






মন্তব্য চালু নেই