মেইন ম্যেনু

মৌলভীবাজারে দিশারী’র জঙ্গিবাদ বিরুধী মানবন্ধন ও সেমিনার

মৌলভীবাজার সংবাদদাতা: দেশে চলমান জঙ্গি তৎপরতার প্রতিবাদে এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মানববন্ধন ও সেমিনার করেছে দিশারী সমাজ কল্যান ও সাংস্কৃতিক সংস্থা।

রুখে দাড়িয়েছে বাংলাদেশ, বাংলার মাটিতে জঙ্গীবাদের স্থান নেই” স্লোগানে মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে বৃহস্পতিবার সকাল জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরুধী মানববন্ধন ও সমাবেশ এবং সন্ধায় জেলা শিল্পকলা একাডেমিতে ‘জঙ্গিবাদ ও সামাজিক অঙ্গীকার’ শীর্ষক সেমিনারের আয়োজন করে সংস্থাটি।

সেমিনারে দিশারী সমাজ কল্যান ও সাংস্কৃতিক সংস্থার সভাপতি এড.আবু তাহের এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রুহেল আহমদ চৌধুরী সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌর মেয়র আলহাজ ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) খায়রুল আলম। সেমিনারে জঙ্গিবাদ বিরুধী মূল প্রবন্ধ পাঠ করেন দিশারী ও ব্যাংক অফিসার্স এসোসিয়েশন মৌলভীবাজার জেলা সভাপতি এড.আবু তাহের।

এতে বক্তব্য রাখেন বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব খালেদ চৌধুরী, বীর মুক্তিযুদ্ধা জামাল আহমদ, দিশারীর সহ সভাপতি নওশাদ আহমদ, আব্দুল হক, যুগ্ন সম্পাদক হাজী মো: লোকমান, এডভোকেট আব্দুল মতিন, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান, এড. সিরাজুল ইসলাম, জেলা আইনজীবি সমিতির সদস্য এড. মাহবুবুল আলম, এড. শামীম আহমদ, ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা আহবায়ক মাহমুদ এইচ খান, ¤্রংিগেল লি: এর সম্পাদক কামরুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জঙ্গিবাদ প্রতিকারে সামাজিক সচেতনতার পাশাপাশি নৈতিক ও ধর্মের সঠিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে মেয়র ফজলুর রহমান বলেন দিশারীর মতো সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো যদি এভাবে এগিয়ে আসে জঙ্গিবাদ মোকাবেরায় তাহলে এদেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। এমসয় তিনি ভষ্যিতে দিশারী সকল মহতি কাজে সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

তার পূর্বে সকালে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরুধী মানববন্ধন কর্মসূচি পালন করে সংস্থাটি। এতে সংস্থার সভাপতি ও ব্যাংক অফিসার্স এসোসিয়েশন মৌলভীবাজার জেলা সভাপতি এড.আবু তাহের এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রুহেল আহমদ চৌধুরী সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন- দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ, দিশারী সমাজ কল্যান ও সাংস্কৃতিক সংস্থার উপদেষ্টা এখলাছুর রহমান, সহ-সভাপতি নওশাদ আহমদ, সহ-সম্পাদক কাজী মোঃ লোকমান, এডভোকেট আব্দুল মতিন চৌধুরী, প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুল বাছিত, সবুজকুড়ি আসর এর সভাপতি সৈয়দ তফজ্জুল হোসেন, ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা সমন্ময়ক মাহমুদ এইচ খান, ব্যাংক অফিসার্স এসোসিয়েশন মৌলভীবাজার জেলা সদস্য আলাউর ইসলাম খান প্রমুখ।
এতে জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।






মন্তব্য চালু নেই