মেইন ম্যেনু

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় মায়ের মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে ডাক্তারের ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলায় চম্পা রাণী দেব নামে এক মায়ের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় শহরের শাহ্ মোস্তফা রোডের লেইক ভিউ হাসপাতালে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

মৃত চম্পা রাণী দেব কমলগঞ্জ উপজেলার মির্জানগর গ্রামের বাসিন্দা ও মৌভলীবাজার সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা রিপন কুমার দাসের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, চম্পা রাণীর প্রসব ব্যথা শুরু হলে তার স্বামী তাকে লেইক ভিউ হাসপাতালে ভর্তি করান। ডাক্তার শুধাকর কৈরীর পরামর্শ অনুযায়ী নির্ধারিত সময় অপারেশনের কথা ছিল। হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে আবার তিনিই নির্ধারিত সময়ের ২ ঘন্টা আগে অপারেশন করায় শরীর থেকে অতিরিক্ত রক্ত নির্গত হওয়ায় সে মারা যায়।

মৃত চম্পা রাণীর স্বামী রিপন কুমার দাস বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের অসচেতনতার কারণে আমার স্ত্রী বাচ্চা প্রসবের পরই মারা যান। ডাক্তাররা টাকার জন্য দৌড়ের উপরে থাকেন। টাকার জন্য নির্ধারিত সময়ের আগে অপারেশন করে আমার স্ত্রীকে মেরে ফেলা হয়। ভবিষ্যতে যাতে আমার মতো আর কেউ এরকম তার স্ত্রী হারাতে না হয় এর জন্য আমি তাদের সর্বোচ্চ শাস্তি চাই।

অপারেশনকারী ডাক্তার শুধাকর কৈরী বলেন, নির্দিষ্ট সময়ে রক্তের যোগান না দেওয়ার কারনে রোগীর মৃত্যু হয়েছে এ জন্য আমি কোন ভাবেই দায়ি নয়।

এ ব্যাপারে হাসাপাতালের মালিক পক্ষ মিসেস উদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন, হাসপাতালে রোগী আসবে মারা যাবে এটাই জাতীয় নিয়ম। তিনি বলেন রোগী মারা যাওয়ার জন্য আমরা দায়ী নয় কারণ অপারেশন তো ডাক্তার করেছেন।






মন্তব্য চালু নেই