মেইন ম্যেনু

মৌলভীবাজারে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনার প্রতিবাদে উত্তাল শহর

মাহমুদ এইচ খান, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সরকারী কলেজে ছাত্রলীগ কর্মীদের হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে কলেজ ক্যাম্পাস ও শহর উত্তাল হয়ে উঠছে।

বৃহস্পতিবার সকাল থেকে ঘন্টা ব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করে কলেজের ছাত্র-ছাত্রীর। শিক্ষক পরিষদের পক্ষ থেকে পালিত হয় ক্লাস, পরীক্ষা বর্জন, কালোব্যাজ ধারণ ও মানববন্ধন কর্মসূচি।

সকাল ১১টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে প্রায় পাঁচশতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করে শহরের চৌমুহনা চত্বরে এসে মানববন্ধন করে মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

এসময় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত অপরাধীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দেওয়া হয়। এবং শহরে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কলেজে, চৌমুহনা পয়েন্ট ও প্রেসক্লাবমোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।।

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম বলেন, ছাত্রলীগ কর্মীদের হাতে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু হানিফ লাঞ্ছিত হওয়ার ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল এগারটা থেকে কলেজ ক্যাম্পাসে শিক্ষকরা বুকে কালোব্যাজ ধারণ সহ কলেজের সকল প্রকার ক্লাস বর্জন কর্মসূচী পালন করেন।

উল্লেখ, লাঞ্চনার শিকার শিক্ষক আবু হানিফ গত ২ মার্চ বেলা ১টার দিকে তার মেয়েকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য অফিস থেকে বের হয়ে কলেজের প্রশাসনিক ভবনের সামনে ফুলের বাগানের পাশে আসলে পূর্ব থেকে প্রস্তুতি নিয়ে থাকা ১০/১৫ জন ছাত্রলীগ কর্মী তার উপরে অতর্কিত হামলা চালায়। এ সময় সে আত্মরক্ষার জন্য প্রসাশনিক ভবনের ভেতরে ঢুকলে হামলাকারীরা পালিয়ে যায়।






মন্তব্য চালু নেই