মেইন ম্যেনু

‘ম্যাগি বিতর্ক’, মুখ খুললেন অমিতাভ

ম্যাগি নুডলসের বিজ্ঞাপন করে বিপাকে পরেছেন ‘বিগ বি’ খ্যাত অমিতাভ বচ্চন। শোনা যাচ্ছে এ জন্য আইনি নোটিশও পেয়েছেন তিনি। গত ৩ জুন এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন বলিউডের এই মেগাস্টার।

অমিতাভ বলেন, ‘আমি দুই বছর আগে ম্যাগির প্রচারণা ছেড়ে দিয়েছি। আমি এখন পর্যন্ত কোনো আইনি নোটিশ পাইনি। যখন পাব আমি আমার আইনজীবীর সঙ্গে কথা বলব এবং আইনের সহায়তা করার জন্য যা প্রয়োজন সবই করব।’

প্রসঙ্গত, সম্প্রতি ভারতে ম্যাগি নুডলসের খাদ্যমান নিয়ে প্রশ্ন ওঠে। উত্তর প্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রকসংক্রান্ত দফতর (এফএসডিএ) ম্যাগি ইনস্ট্যান্ট নুডলসের একটি ব্যাচ দেশের বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেয়। এফএসডিএর দাবি, নেসলে ইন্ডিয়ার তৈরি ওই ব্যাচের নুডলসে মাত্রাতিরিক্ত সিসা এবং অতিরিক্ত মাত্রার মোনোসোডিয়াম গ্লুটামেট পাওয়া গেছে, যা শরীরের জন্য ক্ষতিকর।

ফলে ম্যাগির প্রস্তুতকারী সংস্থা নেসলে ইন্ডিয়া এবং সংশ্লিষ্ট ছয়জনের বিরুদ্ধে ভারতের লখনৌর বরাবাকির আদালতে মামলা দায়ের করা হয় উত্তর প্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ দফতরের (এফএসডিএ) পক্ষ থেকে। এ ছাড়া আলাদাভাবে মামলা দায়ের করা হয় বলিউড তারকা অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত ও প্রীতি জিনতার বিরুদ্ধেও।

‘দুই মিনিটে নুডলস’ ব্র্যান্ড খ্যাত ম্যাগির বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত ও প্রীতি জিনতা। মামলায় এই তিন তারকার বিরুদ্ধে সাধারণ মানুষকে বিপথে চালনা করার অভিযোগ করা হয়েছে।

এদিকে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা তার বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার বিষয়ে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এক টুইটার বার্তায় তিনি জানিয়েছেন, তিনি পণ্যটির প্রচারণা করেছেন ১২ বছর আগে।






মন্তব্য চালু নেই