মেইন ম্যেনু

‘যতক্ষণ না মরছ, ততক্ষণ পোড়ানো হবে’

ইসরায়েলের সীমান্ত পুলিশ ফিলিস্তিনিদের জীবন নাশের হুমকি দিয়ে বলেছে, ‘যতক্ষণ না মরছ, ততক্ষণ তোমাদের পোড়ানো হবে।…তোমাদের সবাইকে হত্যা করা হবে।’

ফিলিস্তিনে পশ্চিম তীরের আইডা শরণার্থী শিবিরের উদ্দেশে ইসরায়েলি সীমান্ত পুলিশের এক কর্মকর্তা লাইডস্পিকারে এ কথা বলেন। ফিলিস্তিনিদের পাথর নিক্ষেপের জবাব দিতে এই হুমকি দেওয়া হয়।

পশ্চিম তীরের এক ফিলিস্তিনি ইসরায়েলি পুলিশ কর্মকর্তার ওই কথা রেকর্ড করেন। ইসরায়েলি পুলিশের একটি জিপ ধীরে ধীরে যাচ্ছিল এবং ওই কর্মকর্তা ফিলিস্তিনিদের হত্যার হুমকি দিচ্ছিলেন।

রেকর্ড থেকে শোনা যায়, ওই পুলিশ কর্মকর্তা ঘোষণা দিচ্ছেন, ‘আইডা শরণার্থী শিবিরের লোকেদের বলছি, আমরা অধিগ্রহণ বাহিনী। তোমরা পাথর ছুড়ছ, আমরা তোমাদের গ্যাস দিয়ে পোড়াব, যতক্ষণ তোমরা না মর। শিশু, যুবক, বৃদ্ধ- তোমরা সবাই মরবে। তোমাদের কাউকে জীবিত যেতে দেব না।’ তবে ওই পুলিশ কর্মকর্তার পরিচয় শনাক্ত করা যায়নি।

ইসরায়েলি ওই পুলিশ কর্মকর্তা আরো বলেন, ‘আমরা তোমাদের একজনকে গ্রেফতার করেছি। সে এখন আমাদের সঙ্গে আছে। তাকে আমরা তার বাড়ি থেকে তুলে এনেছি। আমরা তাকে জবাই করব এবং হত্যা করব, আর তোমরা যদি পাথর ছোড়, তবে তখন তা দেখতে পাবে।… বাড়ি ফিরে যাও, না হলে তোমাদের ওপর গ্যাস চালনো হবে, যতক্ষণ তোমরা না মরছ। তোমাদের পরিবার, সন্তান, তোমরা সবাই মরবে।’ বৃহস্পতিবার ২৫ বছর বয়সি এক ফিলিস্তিনিকে গ্রেফতার করে ইসরায়েলি পুলিশ এবং কিছু সময় পর তাকে ছেড়েও দেয়।

বৃহস্পতিবার ইসরায়েলবিরোধী বিক্ষোভের সময় ওই পুলিশ কর্মকর্তা এসব বলেন। তবে টাইমস অব ইসরায়েল নামের সংবাদমাধ্যমে জানানো হয়েছে, এ ধরনের হুমকি দেওয়ায় ওই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন।






মন্তব্য চালু নেই