মেইন ম্যেনু

যত্রতত্র বাজার সৃষ্টির কারণে শ্রী হারাচ্ছে কক্সবাজার পৌর শহর

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার থেকে: শহরের অতি জনগুরুত্বপূর্ণ হাসপাতাল সড়কে দিনের পর দিন রাস্তায় যানজট সৃষ্টি করে বাজার বসানোর কারণে চরম বিপাকে পড়েছে জেলা সদর হাসপাতালে মুমুর্ষ রোগী নিয়ে আসা এম্বুলেন্স ও চিকিৎসা সেবাপ্রার্থী রোগীসহ পথচারীরা। পৌর কর্তৃপক্ষের অবহেলার সুযোগে একশ্রেণীর দালাল চক্র এ জনগুরুত্বপূর্ণ রাস্তার পাশেই বাজার গড়ে তুলেছে বলে অভিযোগ।

ভুক্তভোগীরা জনান, এসমস্ত বাজারের মাছের পানি জমে এলাকার পরিবেশ দুষণ সহ দুর্গন্ধ ছড়াচ্ছে। সংশ্লিষ্ট কতৃপক্ষের নাকের ডগায় গড়ে উঠা এ বাজার গুলো সরানোর তাগিদ অনুভব করছেনা কর্তৃপক্ষ। তারা এ জনদুর্ভোগ দেখেও না দেখার ভান করছে।

জানা যায়, কক্সবাজার পৌরসভার উদাসীনতায় পৌর শহর যেন দিন দিন শ্রীহীন এক শহরে পরিণত হচ্ছে। পৌর শহরের ভোলাবাবুর পেট্রোল পাম্প সংলগ্ন, হাসপাতাল সড়ক, বাজার ঘাটা, কোর্ট বিল্ডিং, কেন্দ্রীয় জামে মসজিদ রোড, বার্মিজ স্কুল রোড, টেকপাড়া, কালুর দোকান, গোলদীঘির পাড় সহ এমন কোন জায়গা পাওয়া যাবেনা যেখানে রাস্তার উপর প্রতিদিন বাজার বসছেনা।

স্থানীয়রা জানান, এ সমস্থ বাজার থেকে পুলিশের নাম ভাঙ্গিয়ে প্রতিদিন চাঁদা আদায় করে এক শ্রেণীর দালাল সহ স্থানীয় গডফাদারা।

এ বাজার গুলো বেশির ভাগই নালা নর্দমার পাশ ঘেষে গড়ে উঠায় জনস্বাস্থ্যের জন্য চরম ঝুকিঁপূর্ণ বলে মনে করছেন স্বাস্থ্য সচেতন মানুষেরা। এই বাজার গুলো দ্রুত অপসারন করে কক্সবাজার শহরকে অবৈধ বাজার মুক্ত পরিস্কার, পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর একটি শহরে পরিণত করার জন্য পৌর কর্তৃপক্ষের প্রতি আহবান জানান ভুক্তভোগী মানুষেরা।






মন্তব্য চালু নেই