মেইন ম্যেনু

যাত্রীকে বাঁচাতে ৩ কিমি পিছনে দৌঁড়াল ট্রেন

সারা বিশ্বে বোধ হয় নজিরবিহীন ঘটনা ঘটিয়ে ফেললেন ভারতের এমএল পাসোয়ান। ট্রেন থেকে পড়ে যাওয়া যাত্রীকে বাঁচাতে প্রায় তিন কিলোমিটার ট্রেন পেছেন দিকে চালিয়ে আহত যাত্রীর কাছে ফিরলেন তিনি।

দেশটির রেলওয়ে সূত্রে জানা গেছে, গোয়ালিয়র থেকে বছর বাইশের সুভাষ তাঁর বন্ধু জিতেন্দ্র-র সঙ্গে ট্রেনে উঠেছিলেন। ট্রেনে ভীষণ ভিড় ছিল। সে কারণে গেটে প্রায় ঝুলে ঝুলেই যাচ্ছিল সুভাষ। যেতে যেতেই হঠাত্‍ তাঁর হাতে প্রচণ্ড চাপ সহ্য করতে না পেরে পিছলে ট্রেন থেকে পড়ে যান তিনি। যাত্রীরাই চিত্‍কার করে ট্রেনের চালক এবং গার্ডের দৃষ্টি আকর্ষণ করছিলেন। কিন্তু ট্রেনের হুইসেলে তাঁদের চিত্‍কার হারিয়ে যায়। অবশ্য কেন তাঁরা চেইন টানেন নি তা জানা যায়নি।

খবরটি ২-৩টি কামরা ছড়িয়ে যায়। অবশেষে খবরটি চালকের কানে পৌঁছায়। সম্পূর্ণ নজিরবিহীনভাবে ট্রেনটি পেছন দিকে প্রায় ৩ কিলোমিটার চালিয়ে নিয়ে যান পাসোয়ান। রেল লাইনের পাশে পড়ে থাকা সুভাষকে তুলে ট্রেনের মধ্যেই তার প্রাথমিক চিকিত্‍সার ব্যবস্থা করা হয়। তবে কোমরে ভালো রকম চোট লাগায় ঠিক করে হাঁটতে পারছিলেন না সুভাষ। তবে খানিকটা সুস্থ হয়ে ওঠায় বন্ধু জিতেন্দ্র-র সাহায্যে জোরা স্টেশনে নেমে হাসপাতালে যান।






মন্তব্য চালু নেই